আপডেট মে ৬, ২০১৯

ঢাকা মঙ্গলবার, ৮ জ্যৈষ্ঠ, ১৪২৬ , গ্রীষ্মকাল, ১৫ রমযান, ১৪৪০

খুলনা, সংগঠন সংবাদ নড়াইলে বিশ্ব নিরাপদ সড়ক সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা

নড়াইলে বিশ্ব নিরাপদ সড়ক সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা

নিরাপদ নিউজ:  জীবন বাচান,আওয়াজ তুলুন ‘‘Save Lives, Speak Up’’Leadership for Road Safety’’ 5th UN Global Road Safety week 2019 উপলক্ষে নড়াইলে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত। জাতিসংঘের তত্বাবধানে বাংলাদেশসহ সারা বিশ্বে পালিত হচ্ছে ৫ম বিশ্ব নিরাপদ সড়ক সপ্তাহ। নড়াইল জেলা প্রশাসণ ও বিআরটিএ নড়াইল সার্কেল এর আয়োজনে নিরাপপদ সড়ক চাই নড়াইলে 5th UN Global Road Safety week 2019 উপলক্ষে নড়াইলে শোভাযাত্র ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রমাসক মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা সড়ক নিরাপত্তা কমিটির সভাপতি এডিএম মো বাকাহীদ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা, বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সরফুদ্দিন, নিরাপদ সড়ক চাই নিসচা কেন্দ্রীয় সদস্য ও নড়াইল জেলা সভাপতি সৈয়দ খায়রুল আলম, বিআরটিএ ইনেসপেক্টর রাম কৃষ্ণণ পোদ্দার, প্রেসক্লাব সভাপতি এ্যাড. আলমগীর সিদ্দিক,সাবেক সভাপতি বিটিভি প্রতিনিধি ইনামুল হক টুকু। এ ছাড়া বক্তব্য রাখেন বাস মালিক সমিতির সম্পাদক, জেলা মটর পরিবহন শ্রমিক সম্পাদক সাদেক খান, সাংবাদিক জামিউর রহমান জামী,নিসচা জেলা সদস্য মো উজির আলী ও কাজল রেখা,মটর পরিবহন শ্রমিক মো মিন্টু প্রমুখ। অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা,জনপতিনিধি,নিরাপদ সড়ক চাই নিসচার সদস্য, সাংবাদিক,শিক্ষক,এনজিও প্রতিনিধি,মটর পরিবহন শ্রমিক,ড্রাইভার,ছাত্রসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ নেয়।

এলক্ষ্যে সারা দেশে সপ্তাহটি পালন করা সরকারের নির্দেশনা রয়েছে। এ বছরের প্রতিপাদ্য হচ্ছে‘‘ Leadership for Road Safety’’ এবং মূল শ্লোগান হচ্ছে ‘‘Save Lives, Speak Up’’।  নিরাপদ সড়ক চাই জাতিসংঘ ঘোষিত বিশ্ব সড়ক নিরাপত্তা সপ্তাহ গত ৪ বছর ধরে পালন করে আসছে। সড়ক দুর্ঘটনা নিরসনে ১৯৯৩ সাল থেকে যাত্রা শুরু করে গত ২৬ বছর ধরে নিরাপদ সড়ক চাই আন্দোলন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে কাজ করে আসছে। এই ধারাবাহিকতায় এবার ও নড়াইলে স্কুল কলেজের ছাত্রছাত্রীদের সঙ্গে মতবিনিময়,পথসভা, যাত্রি পথচারি ও ড্রাইভারদের লিপলেট বিতরন সহ সপ্তাহব্যাপি নানা কর্মসূচিতে পালন করবে নিসচা নড়াইল জেলা।

সড়ক দুর্ঘটনারোধে রোড শোর মাধ্যমে ও জনসচেতনতা তৈরি করতে জনমত গড়ে তুলতে একযোগে কাজ করতে হবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)