ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ডিসেম্বর ১, ২০১৪

ঢাকা শুক্রবার, ৪ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ১৯ সফর, ১৪৪১

জাতীয়, সড়ক সংবাদ পদ্মা সেতুর ৪২ পরামর্শক কাজে যোগ দিয়েছেন আজ

পদ্মা সেতুর ৪২ পরামর্শক কাজে যোগ দিয়েছেন আজ

পদ্মা সেতু

পদ্মা সেতু

মুন্সীগঞ্জ, ডিসেম্বর ০১ ২০১৪, নিরাপদনিউজ : পদ্মা সেতুর সুপারভিশন কনসালটেন্ট কোরিয়ান এক্সপ্রেসওয়ে কর্পোরেশনের নেতৃতাধীন ৬টি প্রতিষ্ঠানের ৪২ প্রকৌশলী ও কর্মকর্তা আজ সোমবার সকাল ১০টায় কাজে যোগ দিয়েছেন। কোরিয়া, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, নেপাল এবং বাংলাদেশের পরামর্শকরা যোগদান করেই মাওয়া এসেছেন। প্রতিনিয়ত মাঠে থেকে কাজের অগ্রগতি তদারকি করবেন তারা।
এদিকে অবৈধ অধিকাংশ স্থাপনা সরিয়ে নেয়ার পর মাঝেরচর কাটা শুরু হয়েছে। চীন থেকে আনা ৬টি বড় আকারের ড্রেজার একযোগে কাটছে এই চর। মূলসেতু এলাকার দেড় কিলোমিটার দীর্ঘ বিশাল এই চর আড়াইশ’ মিটার প্রশস্ত করে ক্যানেল তৈরী করা হবে পদ্মা সেতু পাইল স্থাপনের জন্য। শরীয়তপুর ও মাদারীপুর এলাকার এই বিশাল চরের মাঝে ক্যানেলের দু’তীরে আরও আড়াইশ’ মিটার এলাকা থাকবে সেতুর জন্য সংরক্ষিত। এদিকে মাওয়া ঘাট সরিয়ে নেয়ার পর তা পদ্মা সেতু ঠিকাদারকে রোববার বুঝিয়ে দেয়া হয়েছে।
ঠিকাদার চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পনী লিমিডেটেডের প্রকল্প ব্যবস্থাপক লিউ জিন হুয়া এই এলাকাটি বুঝে নেন। লিউ জিন হুয়া জানান, আজ থেকেই সেতুর কাজের স্বার্থে পুরনো এই ঘাট এলাকাকে সংরক্ষণ করে হবে। এদিকে সেতুর দু’পাড়ে সংযোগ সেতুর এলাকার বালু ভরাট কাজও শুরু হবে।
পদ্মা সেতুর প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম গতরাতে জানান, এখন সেতুর মাটি পরীক্ষার কাজ দু’পাড়ে ও নদীতে চলছে একযোগে।-বাসস

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)