ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১ মিনিট ৩৮ সেকেন্ড

ঢাকা শনিবার, ৫ শ্রাবণ, ১৪২৬ , বর্ষাকাল, ১৬ জিলক্বদ, ১৪৪০

বহির্বিশ্ব, লিড নিউজ পাকিস্তানের ফাইভ-স্টার হোটেলে বন্দুক হামলা, নিহত ১

পাকিস্তানের ফাইভ-স্টার হোটেলে বন্দুক হামলা, নিহত ১

নিরাপদ নিউজ: পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের একটি  ফাইভ-স্টার হোটেলে বেশ কয়েকজন বন্দুকধারী হামলা চালিয়েছে। বেলুচিস্তানের বন্দরনগরী গোয়াদারের পার্ল কন্টিনেন্টাল নামের ফাইভ-স্টার হোটেলে এই হামলা হয়েছে।

স্থানীয় সময় বিকাল ৪টা ৫০মিনিটে এই হামলা হয়। হামলার সঙ্গে সঙ্গেই হোটেলটির বেশিরভাগ অতিথিকে সরিয়ে নেওয়া হয়েছে। যাদের মধ্যে বিদেশি পর্যটক এবং ব্যবসায়ীর সংখ্যাই বেশি।

এখন পর্যন্ত একজন নিরাপত্তাকর্মীর মৃত্যুর খরব নিশ্চিত হওয়া গেছে। বেলুচিস্তানের স্বাধীনতাকামী বিদ্রোহী সংগঠন বেলুচিস্তান লিবারেশন আর্মি হামলার দায় স্বীকার করেছে।

বিদ্রোহী সংগঠনটি বলেছে, তারা চীনা এবং অন্যান্য বিদেশি বিনিয়োগকারীদের টার্গেট করে এই হামলা চালিয়েছে। গোয়াদারে চীন কোটি কোটি ডলার বিনিয়োগ করেছে। কিন্তু বিদ্রোহীদের মতে চীনের এই বিনিয়োগ থেকে স্থানীয় মানুষদের কোনো উপকার হবে না।

বন্দুকধারীদের হামলার পর নিরাপত্তাবাহিনী হোটেলটি ঘিরে ফেলেছে। নিরাপত্তা বাহিনীর সূত্রগুলো বলছে, কমপক্ষে তিনজন বন্দুকধারী হোটেলের একটি অংশ থেকে গুলি ছুড়ছে। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত হামলাকারীদের গুলিবর্ষণ চলছে।

বালুচিস্তান পাকিস্তান পাকিস্তানের সবচেয়ে দরিদ্র এবং অনগ্রসর প্রদেশ। বহুদিন ধরে সেখানে সশস্ত্র বিচ্ছিন্নতবাদী আন্দোলন চলছে।

প্রদেশটিতে তালেবান এবং লস্কর-ই-জাঙভির মতো জঙ্গি সংগঠনও সক্রিয় রয়েছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)