আপডেট ৪ মিনিট ৩৩ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ৩০ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ১৫ সফর, ১৪৪১

টেনিস পাকিস্তানের ‘বউমা’ সানিয়া মির্জা আজ কোন দেশের সমর্থক?

পাকিস্তানের ‘বউমা’ সানিয়া মির্জা আজ কোন দেশের সমর্থক?

সানিয়া মির্জা

নিরাপদ নিউজ: ইংল্যান্ডের কেনিংটন ওভালে চলছে চ্যাম্পিয়নস ট্রফির অষ্টম আসরের হাইভোল্টেজ ফাইনাল। শিরোপার লড়াইয়ে মুখোমুখি চিরপ্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তান।

পাকি ক্রিকেটার শোয়েব মালিককে বিয়ের সুবাদে দুই দেশের মিডিয়ার কাছেই ‘ডার্লিং ডটার’ হলেন ভারতের টেনিস সেনসেশন সানিয়া মির্জা। এই মহারণ দেখতে ওভালের গ্যালারিতে এসেছেন তিনি। কিন্তু কোন দেশকে সমর্থন করবেন তিনি? সানিয়া নিজেই বা কী বলছেন এই বিষয়ে?

সানিয়া বরাবরই বলেন যে, “আমি শোয়েব মালিক নামক এক পাকিস্তানি কে বিয়ে করেছি। আমি কিন্তু ভারতীয়। জীবনের শেষ দিন পর্যন্ত ভারতকেই সমর্থন করে যাব। ”

তবুও বিতর্ক পিছু ছাড়ছে না সানিয়াকে। সানিয়ার পাকিস্তান-কানেকশনের কারণে সম্প্রতি তাকে তির্যক মন্তব্য শুনতে হয়েছে খোদ সৌরভ গাঙ্গুলীর কাছ থেকে। গাঙ্গুলী সোজাসুজি বলেছেন যে, “সানিয়া একজন পাকিস্তানি সমর্থক। সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে স্বামী শোয়েবের খেলা দেখতে সানিয়া হাজির ছিলেন কার্ডিফে। সেই ম্যাচে পাকিস্তানের হয়েই গলা ফাটাতে দেখা গিয়েছিল তাকে। ”

এছাড়া শোয়েব মালিকের ২৫০তম ওয়ানডে ম্যাচ খেলার জন্য অভিনন্দন জানিয়ে সানিয়া বলেছিলেন, “শোয়েবের কমিটমেন্ট দেখে বোঝা যায় পাকিস্তান এবং ক্রিকেটের প্রতি ও কতটা দায়বদ্ধ। আমি শোয়েবকে যতদূর চিনি, ও ক্রিকেট খেলাটা মনেপ্রাণে ভালবাসে। আর দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পছন্দ করে। শোয়েবের মায়ের কাছে, শোয়েবের বোন ও ভাইয়ের কাছে, এবং এমনকি আমার কাছেও এটা গর্বের মুহূর্ত। ক্রিকেটে খেলে ও যা অর্জন করেছে তাতে আমরা প্রত্যেকে ওর জন্য গর্ববোধ করি। “

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)