ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৯ মিনিট ৪১ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ১১ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ , গ্রীষ্মকাল, ৯ই শাবান, ১৪৩৯ হিজরী

বহির্বিশ্ব, লিড নিউজ পানামা পেপারস দুর্নীতি মামলায় এ যাত্রায় বেঁচে গেলেন নওয়াজ শরীফ

পানামা পেপারস দুর্নীতি মামলায় এ যাত্রায় বেঁচে গেলেন নওয়াজ শরীফ

পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ

২০ এপ্রিল ২০১৭, নিরাপদ নিউজ : বহুল আলোচিত পানামা পেপারস দুর্নীতি মামলায় এ যাত্রায় বেঁচে গেলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। তবে আরো তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।

পানামা পেপারস নামে ফাঁস হওয়া নথিপত্রে বিদেশে গোপন অ্যাকাউন্টে বিপুল পরিমাণ অর্থ লেনদেনের সঙ্গে নওয়াজ শরিফের দুই ছেলে এবং এক মেয়ের নাম প্রকাশ হয়। অভিযোগ ওঠে নওয়াজ শরিফের পরিবার বিদেশে অবৈধভাবে টাকা পাচার করেছেন, এবং সেই টাকা দিয়ে ব্রিটেনে স্থাবর সম্পত্তি কিনেছেন।

তবে সুপ্রিম কোর্ট এক তদন্তের পর বৃহস্পতিবার রায় দিয়েছে – প্রধানমন্ত্রীকে ক্ষমতা থেকে অপসারণের জন্য যথেষ্ট প্রমাণ পাওয়া যায়নি। নওয়াজে শরিফের পরিবার কীভাবে বিদেশে অর্থ পাঠিয়েছে, তা তদন্ত করতে যৌথ তদন্ত দল গঠনের নির্দেশ দিয়েছেন আদালত।

পানামা পেপারস ফাঁসের পর তীব্র হৈচৈ শুরু হয়ে গিয়েছিল পাকিস্তানে। বিরোধী রাজনীতিক এবং সাবেক ক্রিকেটার ইমরান খান দেশজুড়ে বিক্ষোভের হুমকি দেন।

প্রধানমন্ত্রী শরীফ এবং তার পরিবার সব সময় টাকা পাচার বা অবৈধ লেনদেনের অভিযোগ অস্বীকার করে আসছেন। তবে বিরোধীদের ক্ষোভের মুখে গত বছরের শেষ নাগাদ পাকিস্তানের সুপ্রিম কোর্ট প্রধানমন্ত্রী শরীফের বিরুদ্ধে টাকা পাচারের অভিযোগ তদন্তের সিদ্ধান্ত নেয়। তারপর থেকেই বলা হচ্ছিলো তদন্তে অভিযোগের কোনো সত্যতা পাওয়া গেলে প্রধানমন্ত্রীর পক্ষে ক্ষমতা ধরে রাখা অসম্ভব হয়ে পড়বে।

বৃহস্পতিবার রায়ের দিন ইসলামাবাদে সুপ্রিম কোর্ট চত্বরে ১৫০০ পুলিশ মোতায়েন করা হয়। – বিবিসি

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)