আপডেট ১২ মিনিট ৪৪ সেকেন্ড

ঢাকা বুধবার, ৬ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ১৯ জিলহজ্জ, ১৪৪০

রাজশাহী, সড়ক সংবাদ পাবনার চাটমোহরে ঝুঁকিপূর্ণ রেলক্রসিং, দুর্ঘটনার আশঙ্কা

পাবনার চাটমোহরে ঝুঁকিপূর্ণ রেলক্রসিং, দুর্ঘটনার আশঙ্কা

নিরাপদ নিউজ: পাবনার চাটমোহর রেলস্টেশনের পশ্চিম রেলক্রসিংয়ে যান চলাচল একেবারেই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। রেলক্রসিংয়ের মাঝে সংযোগ সড়কের রাস্তার পিচ উঠে গর্ত হয়ে যাওয়ায় যানবাহন চলাচলের মূহুর্তে রেল লাইনের ওপড় আটকে গিয়ে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে। দীর্ঘদিন যাবৎ এমন পরিস্থিতির সৃষ্টি হলেও রেল কর্তৃপক্ষের নেই কোনো ভ্রুক্ষেপ।

সরেজমিন রেলস্টেশনের পশ্চিম রেলক্রসিংয়ে গিয়ে দেখা যায়, চাটমোহর টু পাবনা মহাসড়কের এই রেলক্রসিং হয়ে প্রতিদিন কয়েক হাজার ছোট বড় যান চলাচল করে। এমন জনগুরুত্বপূর্ণ এই রাস্তাটি কিছুদিন পূর্বে নতুন করে তৈরি করা হলেও রেলক্রসিং এর জায়গায় কোনো কাজ না করেই চলে যান ঠিকাদারী প্রতিষ্ঠান।

প্রতিদিন অসংখ্য যান চলাচল করতে করতে রেলক্রসিংয়ের মাঝে গর্ত সৃষ্টি হয়ে বর্তমানে যানবাহন চলাচল মারাত্মক ঝুঁকির মধ্যে পড়েছে। অনেক সময় ভারী যান বাহন রেল ক্রসিং অতিক্রম করার মূহুর্তে রেললাইনের মাঝে আটকে গিয়ে যান চলাচল বন্ধ হয়ে যাচ্ছে। এ সময় হঠাৎ যদি কোনো ট্রেন চলে আসে তাহলে দুর্ঘটনা অনিবার্য।

এ বিষয়ে চাটমোহর রেলস্টেশন মাস্টার মহিউল ইসলাম জানান, পশ্চিম রেলক্রসিংয়ের মাঝে গর্তের সৃষ্টি হওয়ায় যান চলাচলে বেশ ঝুঁকির সৃষ্টি হয়েছে। ইতিমধ্যে আমি রেলওয়ে বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিষয়টি জানিয়েছি।

পশ্চিমাঞ্চল বিভাগের সহকারী নির্বাহী প্রকৌশলী (পাকশী) মো. আশরাফ আলি জানান, ইতিমধ্যে আমাদেরকে বিষয়টি জানানো হয়েছে। বৃষ্টি মৌসুম হওয়ায় সেখানে পানি জমে গর্তের সৃষ্টি হয়েছে। এ ছাড়া এখন এটা সংস্কার করলে আবার নষ্ট হয়ে যাবে। যান চলাচল স্বাভাবিক রাখতে এবং দুর্ঘটনা যেন না ঘটে সেজন্য দুই একদিনের মধ্যেই ইট বালি দিয়ে জায়গাটি সংস্কার করে দেওয়া হবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)