আপডেট অক্টোবর ৩০, ২০১৯

ঢাকা রবিবার, ২ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৯ রবিউল-আউয়াল, ১৪৪১

মিডিয়া পিবসু সভাপতি শামছুদ্দিন এবং সাধারণ সম্পাদক রাজু

পিবসু সভাপতি শামছুদ্দিন এবং সাধারণ সম্পাদক রাজু

সংবাদ বিজ্ঞপ্তি, নিরাপদ নিউজ: পিআইবি ছাত্র সংসদ (পিবসু)র নির্বাচন গত ৮ অক্টোবর অনুষ্ঠিত হয়েছে। এতে মোঃ শামছুদ্দিন সভাপতি, আলীউল আজীম রাজু সাধারণ সম্পাদক ও আনিস মালিক সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন। প্রেস ইনিস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর গণমাধ্যম ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের ছাত্র সংসদ ‘পিবসু’।
কমিটির অন্যান্য পদের মধ্যে সহ-সাধারণ সম্পাদক- সব্যসাচী দাস, দপ্তর সম্পাদক- মোহাম্মদ আফজাল, প্রচার সম্পাদক- মো: রাসেল, অর্থ সম্পাদক- মো: আল বাহলুল, সহ-অর্থ সম্পাদক- মো: আফরোজ, প্রকাশনা সম্পাদক- এএইচএম সায়েদুজ্জামান, সহ-প্রকাশনা সম্পাদক- রওশন জাহান, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক- মেছবাহ উদ্দিন, শিক্ষা বিষয়ক সম্পাদক- মো: আব্দুল হাই, মিডিয়া ও গণমাধ্যম সম্পাদক- ফারাহ বিলকিস, সাংকৃতিক বিষয়ক সম্পাদক- আইরিন হাসান ঝিলিক, ক্রীড়া সম্পাদক- রেজওয়ান আনসার, মহিলা বিষয়ক সম্পাদক- শাকিলা আলম, ছাত্র কল্যাণ বিষয়ক সম্পাদক- মো: সাইফুল ইসলাম, জনসংযোগ বিষয়ক সম্পাদক- আহসান হাবীব, ধর্ম বিষয়ক সম্পাদক- নূরে আলম সিদ্দিকী সহ ৪১ জন সদস্য নির্বাচিত হন। গত ৮ অক্টোবর ২০১৯ ইং তারিখ মঙ্গলবার বিকালে পিআইবি ছাত্র সংসদ (পিবসু) এর ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ৪১ সদস্য বিশিষ্ট পুর্নাঙ্গ কমিটি ঘোষণা করেন গঠনতন্ত্র প্রণয়ন কমিটির সদস্য মোঃ আফজাল হোসেন যেখানে গণতান্ত্রিক প্রক্রিয়ায় মাস্টার্স এর ৭২% শিক্ষার্থীদের প্রত্যক্ষ সমর্থন ও অংশগ্রহনে কমিটি গঠিত হয়।
সংগঠনের সভাপতি মোঃ শামছুদ্দিন বলেন, মতের মিল অমিল আমাদের থাকতেই পারে কিন্তু আমরা সকল শিক্ষার্থীদের নিয়ে একসাথে কল্যানমূলক কাজ করতে চাই এবং সকলের সহযোগীতা কামনা করি।
পিবসু সাধারণ সম্পাদক আলীউল আজীম রাজু বলেন, সাংবাদিকতায় প্রাতিষ্ঠানিক শিক্ষার গুরুত্ব অপরিসীম। প্রেস ইনিস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) গণমাধ্যম ও সাংবাদিকতায় মাস্টার্স প্রোগ্রাম চালু করায় সাংবাদিকদের পেশাগত মানউন্নয়ন এবং দক্ষতা বৃদ্ধি পাবে। পিআইবি ছাত্র সংসদ এর প্রথম কমিটি যেন সাংবাদিক শিক্ষার্থীদের কল্যাণে যথাযথ ভূমিকা রাখতে পারে এর জন্য প্রয়োজনীয় সকল কাজ আমরা সম্মিলিতভাবে করে যাব।
সাংগঠনিক সম্পাদক আনিস মালিক বলেন, গনতান্ত্রিক উপায়ে শিক্ষার্থীদের প্রত্যক্ষ সমর্থন ও সহযোগীতায় আমরা যে নির্বাচন করেছি তা অন্যান্য সংগঠনের জন্য মাইলফলক হয়ে থাকবে।
সংগঠনের প্রচার সম্পাদক মোঃ রাসেল বলেন, সংগঠন ও পিআইবি মাস্টার্স কোর্সকে প্রিন্ট ও ইলেকট্রনিক্্র মিডিয়ায় প্রচার ও প্রসারে সকলের সহযোগীতা নিয়ে কাজ করে যেতে চাই।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)