ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট February ৫, ২০১৫

ঢাকা শুক্রবার, ১ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৭ রবিউল-আউয়াল, ১৪৪১

নারী ও শিশু সংবাদ, রংপুর পীরগঞ্জে মাসব্যাপী শিশু বিয়ে প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচির উদ্বোধন

পীরগঞ্জে মাসব্যাপী শিশু বিয়ে প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচির উদ্বোধন

pirganjরংপুর, ০৫ ফেব্রুয়ারি ২০১৫, নিরাপদনিউজ : জেলার পীরগঞ্জ উপজেলায় বুধবার আনুষ্ঠানিকভাবে মাসব্যাপী শিশু বিয়ে প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।
উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার ১৫টি ইউনিয়নে ৪ ফ্রেরুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত মাসব্যাপী গণস্বাক্ষর, স্কুল ভিত্তিক চিত্রাঙ্কণ, প্রচার ও বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রমের মাধ্যমে শিশু বিয়ে প্রতিরোধে সচেতনতা সৃষ্টি করা হবে।
এ উপলক্ষে বিকেলে পীরগঞ্জ উপজেলা অডিটোরিয়াম হল প্রাঙ্গণে এক অনুষ্ঠানের মাধ্যমে কর্মসুচীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
এতে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-এর পীরগঞ্জ এরিয়া ডেভলপমেন্ট প্রোগ্রাম (এডিপি), এ্যাসোড ও দারিদ্র বিমোচন উন্নয়ন নামের তিনটি এনজিও প্রতিষ্ঠানের সহযোগিতায় মাসব্যাপী কর্মসূচি পালন করা হবে। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরেশ কাওসার জাহানের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম জিয়াউল ইসলাম। উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবা আকতার মিথি, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মমিন আকন্দ, প্রেসক্লাব সভাপতি সরওয়ার জাহান, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-এর পীরগঞ্জ এডিপি ম্যানেজার ফ্রান্সিস পি নাথ, জীবনমান উন্নয়ন প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক সাগর ডি কস্তা, শিশু উন্নয়ন প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক চিত্ত রঞ্জন বালা, প্রকল্প অফিসার নমিতা সরকার ও এ্যাসোড ম্যানেজার আব্দেুর রহমান, আর্দশ উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক আলোচনায় অংশ নেন।
অনুষ্ঠানে কুমেদপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহ আব্দুস সালেক তার ইউনিয়নকে শিশু বিয়েমুক্ত ইউনিয়ন ঘোষণা প্রদান করেন। এছাড়াও চতরা ইউনিয়নের কাটাদুয়ার গ্রামের একজন কমিউনিটি মা হিসেবে নারুলী আক্তার তার জীবনে শিশু বিয়ে বাস্তব প্রভাব তুলে ধরে স্মুতিচারণ করেন।
এতে উপজেলা সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের চার শতাধিক ছাত্রী উপস্থিত ছিলেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)