আপডেট ৫ মিনিট ২৯ সেকেন্ড

ঢাকা রবিবার, ১২ জ্যৈষ্ঠ, ১৪২৬ , গ্রীষ্মকাল, ২০ রমযান, ১৪৪০

রাজশাহী, শিক্ষা পুনরায় ডাকসু নির্বাচন ও ঢাবি ভিসির পদত্যাগের দাবি ছাত্র ফেডারেশনের

পুনরায় ডাকসু নির্বাচন ও ঢাবি ভিসির পদত্যাগের দাবি ছাত্র ফেডারেশনের

জাহাঙ্গীর আলম, রাবি,নিরাপদ নিউজ: নীল নকশার ডাকসু নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে ক্যাম্পাসে মশাল মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশন । বুধবার রাত ৮ টায় মিছিলটি বিশ্ববিদ্যালয়ের আমচত্বর থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বুদ্ধিজীবী চত্বরে এসে এক সমাবেশের আয়োজন করে।

ছাত্র ফেডারেশনের রাজনীতি ও শিক্ষা বিষয়ক সম্পাদক মহব্বত মিলনের সঞ্চালনায় সমাবেশে ছাত্র ফেডারেশনের রাজশাহী মহানগর শাখার আহ্বায়ক ইয়াসিন আরাফাত অন্তর বলেন, ডাকসু নির্বাচন কতটা নির্ভেজাল ছিলো সে ব্যাপারে আমরা সবাই অবগত। ঢাবি প্রশাসন তবুও দাবি করে যে এই নির্বাচন সুষ্ঠু হয়েছে। আমরা চাই অতি দ্রুত আবার ডাকসু নির্বাচন হোক, ছাত্র নেতাদের নামে যে মামলা হয়েছে তা দ্রুত প্রত্যাহার করা হোক এবং ঢাবি উপাচার্যের পদত্যাগ চাই। । সেই সাথে আমরা এটাও চাই যে রাকসু নির্বাচনে যেন ডাকসুর মতো লজ্জাজনক ঘটনা না ঘটে সে ব্যাপারে রাবি প্রশাসন নজর রাখুক।

রাবি শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি শাকিলা খাতুন বলেন, আমরা গণমাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে স্পষ্ট জেনেছি যে ডাকসু নির্বাচনে কিভাবে ভোট কারচুপি, জালিয়াতি হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের এই নীল নকশার নির্বাচন আমরা প্রত্যাখ্যান করেছি। আমরা ছাত্র ফেডারেশনের সাথে একাত্বতা প্রকাশ করে পুনরায় নির্বাচন ও ঢাবি উপাচার্যের পদত্যাগের দাবি জানাচ্ছি। একই সাথে রাবি প্রশাসনের প্রতিও আহ্বান থাকবে তারা যাতে রাকসু নির্বাচনকে ডাকসুর মতো কলংকিত না করে।

এসময় উপস্থিত ছিলেন, ছাত্র ফেডারেশনের রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক জিন্নাত আরা সুমু, রাবি শাখা ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক রন্জু হাসান, রাবি শাখা ছাত্র ফেডারেশনের সদস্য আশরাফুল স¤্রাটসহ অন্যান্য নেতাকর্মীরা।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)