ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ফেব্রুয়ারি ৫, ২০১৯

ঢাকা বৃহস্পতিবার, ৮ চৈত্র, ১৪২৫ , বসন্তকাল, ১৩ রজব, ১৪৪০

খুলনা পুলিশ পদক পেলেন পাইকগাছার কৃতি সন্তান অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র

পুলিশ পদক পেলেন পাইকগাছার কৃতি সন্তান অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র

মোঃ আব্দুল আজিজ,নিরাপদ নিউজ: বাংলাদেশ পুলিশ (বিপিএম) সেবা পদক পেয়েছেন পাইকগাছার কৃতি সন্তান ও সিলেট রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র। তিনি সোমবার ঢাকার রাজারবাগে পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে পদক গ্রহণ করেন। জয়দেব কুমার ভদ্রের জন্মস্থান খুলনা জেলার পাইকগাছা উপজেলার মাহমুদকাটী। তার পিতা মৃত অমর কৃষ্ণ ভদ্র ও মাতা মৃত রেখা রানী ভদ্র। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স পাস করে ১৯৯৯ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

তিনি পুলিশ সুপার হিসাবে যশোর, হবিগঞ্জ ও নেত্রকোনায় এবং পুলিশ সুপার পদ মর্যাদায় ডেপুটি কমিশনার হিসাবে ডিএমপি উত্তরা ও ডিএমপি ট্রাফিক (পশ্চিম) জোনে কর্মরত ছিলেন। তিনি লাইব্রেরীয়ায় জাতি সংঘ শান্তি মিশনে রিজিওনাল কমান্ডার হিসাবে কর্মরত ছিলেন। এছাড়া তিনি চীন, জাপান ও আমেরিকা থেকে বিদেশী প্রশিক্ষণ গ্রহণ করেন।

জয়দেব কুমার ভদ্র তার জন্মস্থান পাইকগাছার মাহমুদকাটী অনির্বাণ লাইব্রেরীর প্রতিষ্ঠাতা। তথ্য ও প্রযুক্তির অবাধ ব্যবহারের যুগে মানুষ যখন বই পড়া ছেড়ে দিয়েছে এমন সময়ে বই পড়ার পাশাপাশি সামাজিক কর্মকান্ড পরিচালনার মাধ্যমে অনির্বাণ লাইব্রেরী দেশের গণ্ডি পেরিয়ে বিশ্ব পরিচিতি লাভ করেছে। অনির্বাণ লাইব্রেরীর মত এলাকার অনেক সামাজিক প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট থেকে সমাজ উন্নয়ন ও অবহেলিত এলাকা বদলে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে জয়দেব কুমার ভদ্র।

তিনি নিজের জন্মস্থানে বিলাস বহুল কোন বাড়ী না করে বহুতল ভবন লাইব্রেরী করায় পুলিশ বিভাগ সহ জাতীয় পর্যায়ের গুরুত্বপূর্ণ ব্যক্তি জয়দেব ভদ্রকে ভূয়সী প্রশংসা করেছেন।

বর্তমানে তিনি বাংলাদেশ পুলিশ সিলেট রেঞ্জে অতিরিক্ত ডিআইজি হিসাবে কর্মরত রয়েছেন। বাংলাদেশ পুলিশ পদক পাওয়ায় জয়দেব কুমার ভদ্রকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জন্মস্থান পাইকগাছার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ সহ সর্বস্তরের মানুষ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)