ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট অক্টোবর ১৩, ২০১৫

ঢাকা শনিবার, ৫ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ২০ সফর, ১৪৪১

ফ্যাশন পূজার ছিমছাম সাজ…

পূজার ছিমছাম সাজ…

পূজার ছিমছাম সাজ

পূজার ছিমছাম সাজ

১৩ অক্টোবর ২০১৫, নিরাপদ নিউজ :পূজার উৎসব তো চলেই এলো। পূজায় কিভাবে নিজেকে সাজাবেন সেটা ঠিক করে রেখেছেন তো? বছর ঘুরে আসা এই উৎসবের সাজটাও হওয়া চাই স্নিগ্ধ এবং সুন্দর। এই পূজায় নিজেকে একটু ছিমছাম হালকা সাজে সাজাতে চাইলে দেখে নিন সহজ ভিডিও টিউটোরিয়ালটি।

-প্রথমে পুরো মুখে বেজ মেকআপ ভালো করে মিশিয়ে নিন।

-এরপর চোখের কালি এবং মুখের নানান স্থানের ছোটখাটো দাগ ঢেকে দিন। এরপর আপনার ত্বক যদি বেশি তৈলাক্ত হয় তাহলে হালকা লুস পাউডার ব্যবহার করতে পারেন।

-এরপর চোখের পাতার উপরে এক শেড ডার্ক ফাউন্ডেশন লাগিয়ে ভালো করে মিশিয়ে নিন।

-এরপর চোখের পাতায় পছন্দের শেড এর আই শ্যাডো লাগিয়ে ভালো করে মিশিয়ে নিন। ভ্রু এর নিচে হাইলাইট করে নিন। -এরপর ভ্রু জোড়াকে ফুটিয়ে তোলার জন্য একটু গাঢ় করে নিতে পারেন আইভ্রু পেনসিল দিয়ে।

-এরপর জেল আই লাইনার অথবা সাধারণ আই লাইনার ব্যবহার করে চোখ একে নিন। চোখের দুধারে একটু টেনে দিলে বেশ মানিয়ে যাবে পূজার আমেজের সাথে আপনার চোখের সাজ।চোখের কোলে গাঢ় করে কাজল দিন।

-গালের দুপাশে হালকা শেড এর ব্লাশন লাগিয়ে নিন।

-এরপর ঠোট আঁকার পালা। ঠোঁটে পোশাকের সাথে মিলিয়ে লিপস্টিক দিন। দিনের বেলা হলে হালকা রং ব্যবহার করতে পারেন। তবে রাতে অবশ্যই গাঢ় লিপস্টিক ব্যবহার করবেন। এতে আপনার সাজে উৎসবের ছোঁয়া ফুটে উঠবে।

-এরপর হাত ভরে চুড়ি পরে নিন। সেই সঙ্গে চুল গুলোকে বেঁধে নিন পরিপাটি করে। কপালে বড় টিপ দিতে ভুলে গেলে চলবে না। ব্যাস হয়ে গেলো আপনার ছিমছাম পূজার সাজ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)