ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট অগাস্ট ১১, ২০১৯

ঢাকা শুক্রবার, ২১ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ৮ রবিউস-সানি, ১৪৪১

রাজনীতি, লিড নিউজ ‘পূর্বপ্রস্তুতি না নেওয়ায় ডেঙ্গু ভয়াবহ রূপ নিয়েছে’

‘পূর্বপ্রস্তুতি না নেওয়ায় ডেঙ্গু ভয়াবহ রূপ নিয়েছে’

নিরাপদ নিউজ: বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, পূর্বপ্রস্তুতি না নেওয়ার কারণেই ডেঙ্গু ভায়বহ রূপ নিয়েছে। এখন পর্যন্ত ৫০-৬০ জন মারা গেছেন, সেটা কিন্তু কম নয়। ডেঙ্গু রোগ থেকে মুক্তি পেতে নিজ বাড়ি-ঘর পরিচ্ছন্নতার পাশাপাশি এ ঈদে কোরবানির পশুর বর্জ্য যেখানে-সেখানে না ফেলতে মন্ত্রী অনুরোধ জানান।

আজ রবিবার (১১ আগস্ট) বেলা সাড়ে ১২টায় মৌলভীবাজার পৌরসভার হলরুমে মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা বিষয়ে দিকনির্দেশনামূলক মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন তিনি।

মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমানের সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য রাখেন মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত নারী সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা প্রশাসক নাজিয়া শিরিন, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, পুলিশ সুপার ফারুক আহমেদ, সিভিল সার্জন মো. শাহজাহান কবির প্রমুখ।

পরিবেশ বিপর্যয় নিয়ে মন্ত্রী বলেন, টিলা কেটে ধ্বংস করা হচ্ছে। টিলা কাটতে গিয়ে চাপা পড়ে মানুষও মারা যাচ্ছে। তারপরও টিলা কাটা হচ্ছে। পলিথিন নিয়ে আমরা বৈঠক করেছি। পলিথিন আমাদের পরিবেশে মারাত্মক প্রভাব ফেলছে। পলিথিন মাটি ও বায়ুকে নষ্ট করে দিচ্ছে।

পরে মন্ত্রী মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ড পরিদর্শন করেন ও চিকিৎসাধীন রোগীদের খোঁজখবর নেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)