আপডেট ৩৪ মিনিট ২৭ সেকেন্ড

ঢাকা শনিবার, ১০ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ২৩ জিলহজ্জ, ১৪৪০

রাজনীতি, লিড নিউজ ‘প্যারোলের বিনিময়ে শপথ নেওয়ার খবর ভিত্তিহীন’

‘প্যারোলের বিনিময়ে শপথ নেওয়ার খবর ভিত্তিহীন’

নিরাপদ নিউজ: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিনিময়ে বিএনপির নির্বাচিত ৬ সাংসদের শপথ নেওয়ার বিষয়টি ‘গুঞ্জন, অসত্য ও ভিত্তিহীন’।

আজ শনিবার কুমিল্লা-১০ আসন এলাকায় নির্বাচনকালীন ক্ষতিগ্রস্ত নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও আর্থিক অনুদান দেওয়ার সময় তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, সরকার ইচ্ছাকৃতভাবে খালেদা জিয়ার জামিন বিলম্বিত করছে। দেশনেত্রীকে কেরানীগঞ্জ কারাগারে পাঠানোর পরিকল্পনার মানে হচ্ছে তাঁকে পরিকল্পিতভাবে স্বাস্থ্যঝুঁকির দিকে ঠেলে দেওয়া।

তিনি বলেন, আইনগতভাবে জামিন পেলেও সরকার বেগম জিয়ার জামিন বিলম্বিত করায় ১৪ মাস ধরে কারাভোগ করছেন তিনি। অথচ সরকারদলীয় অনেকে সাজাপ্রাপ্ত হয়েও মুক্ত আছেন ও মন্ত্রিত্ব করছেন।

এর আগে কুমিল্লার বুড়িচং উপজেলার কাবিলা এলাকায় এক পথসভায় বক্তব্য রাখেন মির্জা ফখরুল। সেখানে তিনি বলেন, আওয়ামী লীগ মুক্তিযোদ্ধাদের সব চেতনা ধ্বংস করে দিয়েছে। গণতন্ত্রকে শেষ করে দিয়েছে। মানুষের অধিকারকে হরণ করে নিয়েছে। আমরা কি এই চিন্তাভাবনা নিয়ে মুক্তিযুদ্ধ করেছিলাম?

কুমিল্লা সদর দক্ষিণ, লালমাই ও লাঙ্গলকোট উপজেলার ৯৫ জন ক্ষতিগ্রস্ত নেতাকর্মীকে ১৫ হাজার টাকা করে অনুদান দেন মির্জা ফখরুল।

অনুদানকালে বিএনপি নেতা মনিরুল হক চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা সাংবাদিক নেতা শওকত মাহমুদ, কবির মুরাদ ও সায়মা ফেরদৌস প্রমুখ উপস্থিত ছিলেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)