ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১ মিনিট ৫৩ সেকেন্ড

ঢাকা বুধবার, ৭ অগ্রহায়ণ, ১৪২৫ , হেমন্তকাল, ১১ রবিউল-আউয়াল, ১৪৪০

জাতীয় নিরাপদ সড়ক দিবস, লিড নিউজ প্রচণ্ড রোদ্রতাপকে উপক্ষো করে রাস্তায় দাড়িয়ে সড়কে চলাচলের নিয়ম শেখাচ্ছেন ইলিয়াস কাঞ্চন

প্রচণ্ড রোদ্রতাপকে উপক্ষো করে রাস্তায় দাড়িয়ে সড়কে চলাচলের নিয়ম শেখাচ্ছেন ইলিয়াস কাঞ্চন

নিরাপদনিউজ : তিনি ইলিয়াস কাঞ্চন। আশির দশকের মাঝামাঝি থেকে নব্বই দশকের মাঝামাঝি সময় প্রচন্ড প্রতাপের সঙ্গে সিনেমাঙ্গনে রাজত্ব করেছেন। আলাদা করে নিজেকে নিয়েছেন অনন্য উচ্চতায়।
একই সঙ্গে মর্মান্তি সড়ক দুর্ঘটনায় স্ত্রীর মৃত্যুর শোককে শক্তিতে রুপান্তরিত করে পর্বতসম বাধাকেও উপেক্ষা করে তিনি আজ কেবল বাংলা চলচ্চিত্র নয় দেশবাসীর নয়নমনি তিনি। সংগ্রাম করছেন নিরাপদ সড়কের জন্য।
তার সেই সংগ্রামে সামিল আজ লাখো মানুষ। অক্লান্ত পরিশ্রমে ২২ অক্টোবরকে নিরাপদ সড়ক দিবস হিসেবে সরকার ঘোষণা দিয়েছেন। সে কারণে সংগঠনটি নিয়েছে মাসব্যাপী সচেতনতামুলক কর্মসূচি। কেবল কর্মসূচি নিয়েই ক্ষান্ত হননি।
সড়কে নিজ হাতে মাইক, বাঁশি নিয়ে নেমে পড়েছেন পথচারী, চালক, যাত্রীদের সচেতন করতে। তাইতো তিনি নায়ক থেকে আজ অ্যাক্টিভিস্ট হিসেবে রাজপথে।
তার এই মহৎ কর্মে তাকে উজ্জীবিত করছেন তার বেশকিছু শুভাকাংখী ও সংবাদকর্মী। তারাও সার্বক্ষণিক এই চিত্রনায়কের সঙ্গে নিজেদের বিলিয়ে দিচ্ছেন।
এমন কিছু চিত্রই অক্টোবরের শুরু থেকে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়গুলোতে দেখা যাচ্ছে। যেখানে ইলিয়াস কাঞ্চন স্বয়ং ট্রাফিকের ভূমিকায়। প্রচণ্ড রোদ্রতাপকেও উপক্ষো করছেন।
এক মাসব্যাপী এই কর্মসূচির ২য়দিনে রাজধানীর কাকরাইলে ও ৩য় দিনে নয়াপল্টন মোড়ে ৪র্থ দিনে জাতীয় প্রেসক্লাব ও হাইকোর্টের সামনে কদম ফুয়ারাতে এবং ৬ষ্ঠ দিনে আজ ০৬ অক্টোবর শনিবার সকাল ১০টায় রাজধানীর বাংলা মোটরে সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনতা মুলক কর্মসূচি পালন করা হয়।
এভাবে সামনের দিনেও রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে দেখা যাবে নিসচাকে।
নিসচা কেন্দ্রীয় কর্মসূচিতে অংশগ্রহণ করেন, লিটন এরশাদ- যুগ্ন মহাসচিব,নিসচা ও আহবায়ক, জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন কমিটি,এস এম আজাদ হোসেন-সাংগঠনিক সম্পাদক ও সদস্য সচীব, জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন কমিটি,আসাদুর রহমান-কেন্দ্রীয় সাধারণ সদস্য,বেলাইয়েত হোসেন খান নান্টু-যুগ্ন মহাসচিব,মিরাজুল মঈন জয়-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক,নজরুল ইসলাম ফয়সাল-কার্যনির্বাহী সদস্য,ফিরোজ আলম মিলন-কার্যনির্বাহী সদস্য,নাসিম রুমি- অর্থ সম্পাদক,আবুল হোসাইন-কেন্দ্রীয় সাধারণ সদস্য,মোঃ শাহ আলম শাবু-কেন্দ্রীয় সাধারণ সদস্য,মোঃ মাজহারুল ইসলাম-কেন্দ্রীয় সাধারণ সদস্য,মোঃ মহসিন হোসেন খান-কেন্দ্রীয় সাধারণ সদস্য,নির্মল বর্মন-কেন্দ্রীয় সাধারণ সদস্য,শিউলী আক্তার-কেন্দ্রীয় সাধারণ সদস্য,আব্দুস সালাম-কেন্দ্রীয় সাধারণ সদস্য,ফারুক হোসেন-কেন্দ্রীয় সাধারণ সদস্য,কবিতা-কেন্দ্রীয় সাধারণ সদস্য,সাবিনা ইয়াসমিন-সহ দপ্তর সম্পাদক,হুমায়ুন আহমেদ-কেন্দ্রীয় সাধারণ সদস্য,মোঃ নাহিদুজ্জামান-কেন্দ্রীয় সাধারণ সদস্য,হুমায়ন আহমেদ (হিমু)-কেন্দ্রীয় সাধারণ সদস্য,আসাদুল ইসলাম আসাদ-কেন্দ্রীয় সাধারণ সদস্য,মোঃ সাকিব হোসেন-কেন্দ্রীয় সাধারণ সদস্য,আব্দুল খালেক-দপ্তর সম্পাদক,মোঃ হেলাল উদ্দিন-কেন্দ্রীয় সাধারণ সদস্য,আলী আকবর-কেন্দ্রীয় সাধারণ সদস্য,রবিউল ইসলাম-কেন্দ্রীয় সাধারণ সদস্য,এ কে আজাদ-সহ সাংগঠনিক সম্পাদক।
https://www.facebook.com/Nsc.Kanchan/videos/266999427341138/?t=0

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)