ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জানুয়ারি ২৭, ২০১৯

ঢাকা বৃহস্পতিবার, ৮ চৈত্র, ১৪২৫ , বসন্তকাল, ১৩ রজব, ১৪৪০

বিজ্ঞান-প্রযুক্তি, লিড নিউজ প্রতিবন্ধীদের ট্রেনিংয়ের মাধ্যমে কর্মসংস্থানের প্রতিশ্রুতি জুনাইদ আহমেদ পলকের

প্রতিবন্ধীদের ট্রেনিংয়ের মাধ্যমে কর্মসংস্থানের প্রতিশ্রুতি জুনাইদ আহমেদ পলকের

নিরাপদনিউজ: তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, যারা প্রতিবন্ধী হয়ে জীবন সংগ্রাম করছেন তাদের আইসিটি কেন্দ্র থেকে প্রশিক্ষনের মাধ্যমে যোগ্যতা অনুযায়ী কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।

রবিবার সকাল ১০টায় পার্বত্য বিষয়ক মন্ত্রনালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরিশাল সহ ৬টি বিভাগের আঞ্চলিক কেন্দ্রের প্রতিবন্ধীদের আইসিটি কোর্সের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

এসময় পলক আরও বলেন, প্রতিবন্ধী তরুর-তরুনীরা যাতে সমাজে পিছিয়ে না পড়ে সে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই উদ্যোগ গ্রহন করেছেন। বঙ্গবন্ধু কন্যা প্রতিবন্ধীদের পাশে আছে এবং আগামীতে থাকবে।

এর আগে বরিশাল নগরীর বৈদ্যপাড়া রোডের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল আঞ্চলিক কার্যালয়ে তথ্য প্রযুক্তির মাধ্যমে এনডিডিসহ সব ধরনের প্রতিবন্ধী ব্যক্তির ক্ষমতায়ন প্রকল্পের আওতায় প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে আইসিটি কোর্সের উদ্বোধন করা হয়।

বরিশাল আঞ্চলিক কার্যলয়ে ভিডিও কনফারেন্সের সময় উপস্থিত ছিলেন কম্পিউটার কাউন্সিল বরিশাল আ লিক কার্যলয়ের পরিচালক মো. মনিরুল ইসলাম, আইসিটি ইন্সট্রাক্টর ইমরান হোসেন ও মরজিনা খাতুন রত্নাসহ অন্যান্যরা।

আইসিটি প্রতিবন্ধী প্রশিক্ষন কর্মশালায় বরিশালসহ বিভাগের বিভিন্ন জেলা থেকে শারীরিক প্রতিবন্ধী ১৩ জন ছেলে এবং ৭ জন মেয়েসহ মোট ২০ জন প্রতিবন্ধী শিক্ষার্থী অংশ নেয়। এই প্রকল্পের আওতায় ২০ দিনব্যাপী প্রশিক্ষন কার্যক্রম চলবে বলে জানিয়েছেন কম্পিউটার কাউন্সিল বরিশাল আ লিক কার্যালয়ের পরিচালক মো. মনিরুল ইসলাম জানান।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)