ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট নভেম্বর ১৮, ২০১৮

ঢাকা বুধবার, ৫ পৌষ, ১৪২৫ , শীতকাল, ১১ রবিউস-সানি, ১৪৪০

শিল্প-সংস্কৃতি প্রথম গাইলেন শাওন গানওয়ালা ও নাবিলা

প্রথম গাইলেন শাওন গানওয়ালা ও নাবিলা

নিরাপদ নিউজ: আকাশ ভাসে /আমার চোখে/ আলোয় মাখা চন্দ্রিমা/হৃদয় থেকে/ বলছি আমি/ ভালোবাসা আছে জমা… এমন অসাধায় কথায় শ্রুতি মধুর ‘চন্দ্রিমা’ শিরোনামে প্রথম একটি ডুয়েট গানে কন্ঠ দিয়েছেন সাজ্জাদ হোসেন শাওন, যিনি শাওন গানওয়ালা নামে পরিচিত। সেই গানওয়ালার সাথে কন্ঠ দিয়েছেন চ্যানেল আই সেরা কন্ঠ তারকা নাবিলা রেহমান।

সম্প্রতি পুরানো ঢাকার একটি ষ্টুডিওতে ‘চন্দ্রিমা’ শিরোনামে কন্ঠ দেন তারা দু-জন। গানটি লিখেছেন নোমান শিবলু ,সুর করেছেন জিয়াউদ্দিন আলম। মিউজিক করেছেন ওয়াহিদ শাহীন । গানটি জিসান মাল্টিমিডিয়ার ব্যানারে বাংলালিংক ভাইব এসক্লুসিভ এ প্রকাশ পাবে ।

গান গাওয়া প্রসঙ্গে শাওন গানওয়ালা জানান, এর আগে অনেকের সাথে গান করেছেন এই প্রথম নাবিলার সাথে গান করলাম। নাবিলা অনেক ভালো গেয়েছে। আর গানের কথা,সুর ও মিউজিক অসাধারন হয়েছে । আশা করি শ্রোতাদের খুব ভালো লাগবে।
নাবিলা বলেন, আলম ভাই ও শাওন ভাইয়ের সাথে আমার প্রথম কাজ। শাওন ভাইয়ের গানের ফ্যান আমি। গানের কথা গুলো আমার পছন্দ হয়েছে, তাই গানটি করেছি।

নাবিলার সংগীত ক্যারিয়ার শুরু হয় ২০১৪ সালে চ্যানেল আই সেরা কন্ঠ এর মধ্য দিয়ে। চ্যানেল আই সেরা কন্ঠের ওই বছরের দ্বিতীয় রানারআপ তিনি। বিভিন্ন স্টেজ শো নিয়ে ব্যাস্ত সময় পার করেছেননাবিলা।

শাওন গানওয়ালার ছয় বছর বয়সেই গানে হাতেখড়ি। এর পর শুধু গান আর গান। গানই তাঁর ধ্যান-জ্ঞান-তপস্যা। গান ছাড়া আর কিছুই বোঝেন না, বোঝার কোনো অবকাশও নেই। শান্তা মারিয়াম বিশ্ববিদ্যালয় থেকে উচ্চাঙ্গ সংগীতে স্নাতক আর নজরুল সংগীতে স্নাতকোত্তর শাওন গানওয়ালা একজন সংগীতের শিক্ষক। উত্তরায় অবস্থিত আন্তর্জাতিক শিক্ষপ্রতিষ্টান ব্র্যান্ড দিল্লি পাবলিক স্কুলের সংগীত বিভাগের প্রধান। সেই সাথে রেডিও ক্যাপিটালের আরজে তিনি। রেডিও ক্যাপিটালের সংগীত বিষয়ক অনুষ্ঠান ‘ব্যাকস্ট্রিট ভয়েস’-এর সঞ্চালক তিনি। অনুষ্ঠানটি শনি, রবি, বুধ ও বৃহস্পতিবার রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত প্রচারিত হয়।

দীর্ঘ সংগীত ক্যারিয়ারে তাঁর সলো অ্যালবাম রয়েছে ১টি। ২০১২ সালে ‘স্পর্শ করি তোমায়’ শিরোনামে ১১টি গান নিয়ে তাঁর প্রথম একক অ্যালবামটি প্রকাশিত হয়। এ ছাড়াও তিনি ১৬টি মিক্সড অ্যালবামে কাজ করেছেন। আর ‘শূন্যতা’ তাঁর অষ্টম সিঙ্গেল প্রজেক্ট।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)