আপডেট অক্টোবর ২৩, ২০১৮

ঢাকা বুধবার, ৪ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ১৮ মুহাররম, ১৪৪১

জাতীয় নিরাপদ সড়ক দিবস, লিড নিউজ প্রয়াত জাহানারা কাঞ্চনের কবরে পুষ্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন ও বিশেষ দোয়া

প্রয়াত জাহানারা কাঞ্চনের কবরে পুষ্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন ও বিশেষ দোয়া

নিরাপদ নিউজ : জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০১৮ ও জাহানারা কাঞ্চনের ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নিরাপদ সড়ক চাই মাসব্যাপি বিভিন্ন কর্মসূচি পালন করছে। কর্মসূচির অংশ হিসেবে ২৩ অক্টোবর সকাল ১১টায় বনানীস্থ প্রয়াত জাহানারা কাঞ্চনের কবরে পুষ্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অংশগ্রহন করেন নিরাপদ সড়ক চাই(নিসচা) এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল, যুগ্মমহাসচিব লিটন এরশাদ, বেলায়েত হোসেন নান্টু ও লায়ন মোঃ গনি মিয়া বাবুল, অর্থসম্পাদক নাসিম রুমি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মিরাজুল মঈন জয়, ফারিহা ফাতেহ, ফিরোজ আলম মিলন,ইকরামুল হকসহ অন্যান্ন নেতৃবৃন্দ ও কর্মি উপস্থিত ছিলেন।

আজকেই এইদিনে কবর জিয়ারত এর মাধ্যমে প্রায়াত জাহানারা কাঞ্চনের নাতি (ছেলে মিরাজুল মইন জয় এর একমাত্র ছেলে) ফাইজান এর দেখা যেন পেলো দাদি জাহানারা কাঞ্চন। সকালে দাদা ইলিয়াস কাঞ্চনের কোলে চড়ে দাদির কবরে আসে ফাইজান। উপস্থিত সকলের সাথে কবরের সামনে অপলক দৃষ্টিতে ফাইজান তার দাদির কবরটি দেখে, ঠিক যেন নিশ্চুপ মনে নিষ্পাপ শিশুটি দেখতে পাচ্ছিলো তার দাদি জাহানারা কাঞ্চনকে। একটি সড়ক দুর্ঘটনা আজ ফইজানকে বঞ্চিত করেছে তার দাদির আদর মাখা পরশ থেকে বঞ্চিত করেছে দাদির ভালোবাসা স্নেহ থেকে। আজ দাদা ইলিয়াস কাঞ্চনই যেন তার সব। দুজনের স্নেহ মমতায় বুকে জরিয়ে দাদির কবরে নাতিকে নিয়ে আসেন তিনি। নিষ্পাপ কমলশিশুটির কাছে দাদার আকুতি যেন ষ্পষ্ট ফুটে উঠেছে ছবিটিতে। দাদা ইলিয়াস কাঞ্চন হয়তো ইসারাতে নাতি ফাইজানকে বোঝাচ্ছেন তুমি তোমার দাদিকে অকালে হারিয়েছো তোমার মতো আর কেউ যেন তার দাদিকে না হারায় এজন্য বড় হয়ে তুমিও কাজ করবে নিরাপদ সড়ক চাই পতাকা তলে ।  আমার স্বপ্ন পুরণেই যেন তোমার এই পৃথিবীতে আগমন।

উল্লেখ্য যে, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের স্ত্রী জাহানারা কাঞ্চন ১৯৯৩ সালের ২২ অক্টোবর মারাত্মক সড়ক দুর্ঘটনায় আহত হয়ে মর্মান্তিকভাবে নিহত হন। তাঁর মৃত্যুতে নিরাপদ সড়ক চাই সংগঠনের সূচনা হয় ।

গতকাল আছর নিসচা কেন্দ্রীয় কার্যালয়ে মরহুমা স্মরণে আলোচনা ও তাঁর রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)