আপডেট ৫৯ মিনিট ১৯ সেকেন্ড

ঢাকা বুধবার, ৫ আষাঢ়, ১৪২৬ , বর্ষাকাল, ১৫ শাওয়াল, ১৪৪০

শেয়ার বাজার পয়েন্ট বেড়েছে ৮: ডিএসইতে লেনদেন ৫০০ কোটি টাকা ছাড়িয়েছে

পয়েন্ট বেড়েছে ৮: ডিএসইতে লেনদেন ৫০০ কোটি টাকা ছাড়িয়েছে

পয়েন্ট বেড়েছে ৮: ডিএসইতে লেনদেন ৫০০ কোটি টাকা ছাড়িয়েছে

পয়েন্ট বেড়েছে ৮: ডিএসইতে লেনদেন ৫০০ কোটি টাকা ছাড়িয়েছে

ঢাকা, ১৭ আগস্ট ২০১৬, নিরাপদনিউজ: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতার মধ্যদিয়ে লেনদেন শেষ হয়েছে। তবে এদিন ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেনের ঊর্ধ্বগতি লক্ষ্য করা গেছে। লেনদেন ৫০৩ কোটি টাকা ছাড়িয়েছে। এদিন দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) ছিল একই চিত্র।
বাজার পর্যালোচনায় দেখা গেছে, আজ বুধবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৯৫ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস শরিয়াহ সূচক শূন্য দশমিক ৭৩ পয়েন্ট কমে ১ হাজার ১২২ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৭৭১ পয়েন্টে দাঁড়িয়েছে।
এদিন ডিএসইতে মোট ৫০৩ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৭৮ কোটি টাকা বেশি। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৪২৫ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড। আজ ডিএসইতে মোট ৩২৩ টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ১৩৯ টির, কমেছে ১৪১ টির। অপরিবর্তিত রয়েছে ৪৩ টির শেয়ার দর।
অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএসসিএক্স ৮ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৫৯৭ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসই৫০ সূচক ১ পয়েন্ট বেড়ে এক হাজার ৫৩ পয়েন্টে, সিএসই৩০ সূচক ২১ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৯১৫ পয়েন্টে, সিএএসপিআই সূচক ১৪ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ১২৭ পয়েন্টে এবং সিএসআই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ১ পয়েন্টে দাঁড়িয়েছে।
সিএসইতে বুধবার মোট লেনদেন হয়েছে ২৫ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিট। এদিন সিএসইতে মোট ২৫৩ টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিট হাতবদল হয়। এরমধ্যে দর বেড়েছে ১১৯ টির,কমেছে ১০৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২ টি কোম্পানির শেয়ার দাম।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)