ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ফেব্রুয়ারি ২৫, ২০১৫

ঢাকা বৃহস্পতিবার, ৩ কার্তিক, ১৪২৬ , হেমন্তকাল, ১৮ সফর, ১৪৪১

ফুটবল ফেনী সকারের প্রতিশোধ নেয়া হলো না

ফেনী সকারের প্রতিশোধ নেয়া হলো না

file (4)

ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০১৫, নিরাপদনিউজ : চলমান ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে বুধবার মুখোমুখি হয় মোহামেডান বনাম ফেনী সকার। ম্যাচে ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ফেডারেশন কাপের ১০ বারের শিরেপাধারী দল ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড।
এবার ফেডারেশন কাপে প্রতিশোধ নেওয়ার সুযোগ ছিল ফেনী সকারের সামনে। কারণ, ২০১৪ সালের স্বাধীনতা কাপের ফাইনালে টাইব্রেকারে মোহামেডান ৫-৪ গোলে ফেনী সকারকে পরাজিত করে শিরোপা জিতে নেয়। নির্ধারিত সময় পর্যন্ত ম্যাচটি ০-০ গোলে ড্র ছিল।
ম্যাচের শুরতেই এগিয়ে যেতে পারতো সাদা-কালো জার্সিধারীরা। ১ মিনিটে ডি বক্সের সামনেই ফেনীর বিপক্ষে ফ্রি কিক পায় মোহামেডান। কিন্তু ফেনী সকারের রক্ষণভাগ বলটির গতিপথ পরিবর্তন করে দেয়। ৩ মিনিটে আরেকটি সুযোগ মিস করে মোহামেডান। বাঁম প্রান্ত দিয়ে মো: ইব্রাহিমের ক্রসে মাথা ছোঁয়ালেই গোল পেতে পারতো তৌহিদুল আলম সবুজ। কিন্তু তিনি সুযোগটি হাতছাড়া করেন।
১২ মিনিটে মোহামেডান আরেকটি সুযোগ মিস করে। মোহামেডানের মোহাম্মদ কামারার কাছ থেকে বল পেয়ে যায় মোবারক হোসেন ভূইয়া। কিন্তু তিনি ফেনীর গোলরক্ষক হাসান হাবিব বিপুকে পরাস্ত করতে ব্যর্থ হয়।
তবে ২১ মিনিটে কোন ভুল করেনি মোহামেডান। আবু সাইদ জুয়েছের কাছ থেকে বল পেয়ে গোল করেন মোহামেডানের বদলী খেলোয়াড় বিপলু আহমেদ।
আর ৩৯ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন মোহামেডানের বিদেশী ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরা। হাবিবুর রহমান সোহাগের ফ্রি কিক থেকে বল পেয়ে গোল করেন বাঙ্গুরা।
২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় সাদা-কালো জার্সিধারীরা।
বিরতির পরে ম্যাচে ফিরতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যায় ফেনী সকার। তবে দলগত আক্রমণগুলো মোহামেডানের ডি বক্সের সামনে তালগোল পাকিয়ে যায়।
অপরদিকে মোহামেডানের খেলার ধরণ ছিল কিছুটা রক্ষণাত্বক। গোল দেয়া নয়, গোল না খাওয়ার নীতিতেই বেশী সচেষ্ট ছিল দলটি।
তবে অন্তিম মুহূর্তে (৯০ মিনিটে) সকারের সোহেল মিয়া গোল করে ব্যবধান কমান। এই গোলেও পরাজয় এড়াতে ব্যর্থ হয় দলটি। ফলে ফেডারেশন কাপ থেকে তারা ছিটকে যায়। আর শেষ চারের টিকেট নিশ্চিত হয়ে যায় মোহামেডানের।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)