ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট নভেম্বর ২৯, ২০১৮

ঢাকা বুধবার, ৫ পৌষ, ১৪২৫ , শীতকাল, ১১ রবিউস-সানি, ১৪৪০

নিসচা সংবাদ, বিনোদন, লিড নিউজ ফেসবুক লাইভে ইলিয়াস কাঞ্চন (ভিডিও)

ফেসবুক লাইভে ইলিয়াস কাঞ্চন (ভিডিও)

নিরাপদনিউজ: আসছে আগামী ১লা ডিসেম্বর। নিরাপদ সড়ক চাই আন্দোলনের ২৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও রজত জয়ন্তী। ২৬বছরে পদার্পন করতে যাচ্ছে সামাজিক এই আন্দোলন নিারপদ সড়ক চাই। দেশে, বিদেশে, নিসচা’র সকল জেলা, উপজেলা, ইউনিয়ন ও ইউনিট কমিটির সদস্যদের নিসচার প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি হিসেবে র‍্যালী,সমাবেশ,আলোচনা সভা ও সড়ক নিরাপত্তা বিষয়ক বিভিন্ন ক্যাম্পেইন এর মধ্য দিয়ে দিবসটি যথাযথভাবে পালন করার আহবান জানিয়ে এবং সেই সাথে নিরাপদ সড়ক চাই’র রজত জয়ন্তীর আয়োজনে দেশের সকলকে অংশ নেয়ার বিনীত আহবান জানিয়েছেন নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন । গতকাল সন্ধ্যায় ইলিয়াস কাঞ্চন তার নিজস্ব ফেসবুক পেইজ থেকে লাইভে আসেন। সেখানে তার অগনিত ভক্ত নিসচা কর্মি ও দেশবাসীর উদ্দেশ্যে তিনি কিছু বক্তব্য রাখেন।

সড়ক দুর্ঘটনারোধে আমাদের সকলের এগিয়ে আসতে হবে এবং ট্রাফিক আইন মেনে চলতে হবে। দেশে যে অবস্থা দাড়িয়েছে তাতে করে শুধু সরকার বা পুলিশের পক্ষে এই দুর্ঘটনা রোধকরা সম্ভব নয়। আমাদের সকলের উচিৎ সড়ক দুর্ঘটনারোধে এগিয়ে আসা। তিনি বর্তমান দেশের রাজনৈতিক পরিস্থিতি জাতীয় নির্বাচন নিয়েও বেশ কিছু কথা বলেন তার এই ফেসবুক লাইভে।

ইলিয়াস কাঞ্চন বলেন, এখন নির্বাচনের সময়। প্রতিটি জেলা/উপজেলার জনপ্রতিনিধিরা আপনাদের কাছে ভোট চাইতে যাবে। জনসাধারন আপনাদের প্রতি আহবান যে নেতারাই আপনার কাছে ভোট চাইতে যাবে দয়াকরে আপনারা সেই সব নেতাদের বলবেন তারা যেন সড়ক দুর্ঘটনারোধে সড়ক নিরাপত্তা নিয়ে স্থানীয়ভাবে কাজ করেন। যদি তারা সড়ক নিরাপত্তা নিয়ে কাজ করার প্রতিশ্রুতি দেন তবে তাদের ভোট দেবেন। ইলিয়াস কাঞ্চন বলেন, জাতীসংঘ থেকে বলা হয়েছে প্রতিটি দেশে ২০২০সালের ভেতর সড়ক দুর্ঘটনার হার অর্ধেকে নামিয়ে আনতে হবে। আমরা যদি আমাদের দেশের দুর্ঘটনার হার অর্ধেকে নামিয়ে আনতে চাই তবে অবশ্যই আমাদের সকলকে এক সাথে কাজ করতে হবে। কোন সংগঠন বা সরকারের একার পক্ষে কাজ করে সড়ক দুর্ঘটনার হার কমিয়ে আনা সম্ভব নয়।

নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন আরো বলেন,প্রতিষ্ঠার ২৫ বছরের মধ্যে জনকল্যাণমুখী ও অলাভজনক সংগঠন হিসেবে নিসচা দেশের সীমানা ছাড়িয়ে ইতিমধ্যে আন্তর্জাতিক পর্যায়েও পরিচিতি পেয়ে গেছে। এমন একটি সফল সামাজিক আন্দোলনের নাম নিসচা। আপনারা সকলে যদি আমাদের এই আন্দোলনের কাজে সহযোগীতা করেন সচেতনতামুলক কাজে এগিয়ে আসেন তবে দুর্ঘটনামুক্ত সড়ক গড়তে আর বেশী অপেক্ষা করতে হবেনা। আপনাদের সবার সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে দেশের সড়কগুলো খুব দ্রুত নিরাপদ হবে বলে আশা ব্যক্ত করে দেশের সচেতন নাগরিকদের নিরাপদ সড়ক চাই আন্দোলনের পতাকাতলে যোগ দিয়ে একসাথে কাজ করার আহবান জানান নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন।

সেই সাথে তিনি মটরসাইকেল চালকদের দৃষ্টিঅাকর্ষণ করে বলেন,দিন দিন যেভাবে মটরসাইকেল এর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে সঙ্গে বৃদ্ধি পাচ্ছে মটরসাইকেল দুর্ঘটনার সংখ্যাও। আমরা কেউ হেলমেট ব্যাবহারে অভ্যস্থ নই। এক মটরবাইকে দুই এর অধিক আরোহী চলাচল করি। তিনি সকল মটরবাইক চালকদের সাবধানতা অবলম্বন করে পথ চলার আহবান জানান। এবং মহাসড়কে ভটভটি লছিমন তিন চাকার অবৈধ ছোট গাড়ি চলাচলের কথা উল্লেখ করে বলেন,জীবনের ঝুঁকি নিয়ে আপনারা এসব যানবাহন মহাসড়কে চালাবেন না। এতে করে আপনি নিজেই দুর্ঘটনার শিকার হবেন নিজের জীবন হারাবেন।

নিরাপদ সড়ক চাই আন্দোলনের এই কর্ণধার ফেসবুক লাইভে জনসচেতনতার লক্ষ্যে বলেন, ‘পৃথিবীর কোন দেশেই যাত্রীরা চালককে তাড়াতাড়ি গন্তব্যে যাবার কথা বলেন না, বরং তারা সাবধানে গাড়ি চালাতে বলেন। একমাত্র বাংলাদেশেই যাত্রীরা গাড়িতে উঠেই বলেন যে, তাড়াতাড়ি গাড়ি চালাও।’ তিনি পথচারী/যাত্রীদের উদ্দেশ্যেও বেশ কিছু সচেতনমুলক বাণী এই ভিডিওতে তুলে ধরেন। ভিডিওতে পরিশেষে তিনি সকল নিসচা কর্মিসহ দেশের সকল মানুষকে ধন্যবাদ জানান তার এই সংগঠনের পাশে থেকে প্রতিনিয়ত সমর্থন দেবার জন্য।

Posted by Ilias Kanchan on Wednesday, November 28, 2018

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)