ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১৯ মিনিট ৯ সেকেন্ড

ঢাকা বুধবার, ৫ পৌষ, ১৪২৫ , শীতকাল, ১১ রবিউস-সানি, ১৪৪০

নিসচা সংবাদ, লিড নিউজ ফেসবুক লাইভে মাটির ব্যাংক ভেঙ্গে টাকা বের করলেন ইলিয়াস কাঞ্চন! (ভিডিও)

ফেসবুক লাইভে মাটির ব্যাংক ভেঙ্গে টাকা বের করলেন ইলিয়াস কাঞ্চন! (ভিডিও)

নিরাপদনিউজ : আগামীকাল ১লা ডিসেম্বর নিরাপদ সড়ক চাই’র ২৫ বছর পূর্তি । নিরাপদ সড়ক চাই (নিসচা) দীর্ঘ ২৫ বছর ধরে সড়ককে নিরাপদ করার জন্য যে সামাজিক আন্দোলন চালিয়ে আসছে তা আজ ১৭ কোটি মানুষের প্রাণের দাবীতে পরিণত হয়েছে । নিরাপদ সড়ক চাই’র ২৫ বছরের রজত জয়ন্তী উপলক্ষে ১ ডিসেম্বর সকাল ১০টায় নিসচা কেন্দ্রীয় কার্যালয় (৭০ কাকরাইল) থেকে জাতীয় প্রেসক্লাব পর্যন্ত (rally) অনুষ্ঠিত হবে এবং ‘নিসচা’র ২৫ বছর প্রেক্ষিত সড়ক দুর্ঘটনা’ শিরোনামে সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত হবে সেমিনার।

সেমিনার শেষে সড়ক দুর্ঘটনা নিরসনে জনমত গঠন ও কার্যকর ভূমিকা রাখায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, দুদকের কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান ও বিআরটিএ’র সাবেক চেয়ারম্যান মোঃ আইয়ুবুর রহমান খান এবং নিরাপদ সড়ক চাই নামকরণের জন্য সাংবাদিক ও চলচ্চিত্রকার  মুজতবা সউদ, কেন্দ্রীয় স্লোগান রচনার জন্য বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক শিবলী সাদিক (প্রয়াত), ২২ অক্টোবর ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ প্রস্তাবকারী চলচ্চিত্র অভিনেতা আবদুস সাত্তার, সড়কে ট্রাফিক ব্যবস্থাপনায় স্বেচ্ছাশ্রমে অবদান রাখায় দুইজনেরর কর্ম মূল্যায়নে স্বীকৃতিস্বরূপ সবাইকে সম্মাননা স্মারক প্রদান করা হবে। এছাড়া সড়ক দুর্ঘটনায় পা হারানো এক ব্যাক্তিকে দেয়া হবে কৃত্রিম পা ।

গত বছর থেকে নিসচা তাদের প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি ব্যাতিক্রমধর্মি কাজ করে আসছে। সে কাজটি নিসচা কেন্দ্রীয় কমিটির নেত্তৃবৃন্দর জমানো অর্থে করা হয় বলে জানিয়েছে নিসচা কেন্দ্রীয় কমিটি। নিসচা কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে জানানো হয় কেন্দ্রীয় কার্যালয়ে একটি মাটির ব্যাংক রাখা আছে যেখানে প্রতি মাসিক মিটিংসহ বিভিন্ন সময় নিসচা কর্মিরা তাদের টাকা জমা করে থাকেন এক সময় সে টাকা বিভিন্ন সামাজিক কাজে ব্যবহার করা হয়ে থাকে। গত বছরের মাটির ব্যংকের রক্ষিত টাকা দিয়ে সড়ক দুর্ঘটনায় পঙ্গুদের মাঝে কৃত্রিম পা প্রদান করা হয়। এবছরেও নিসচা কর্মিরা মাটির ব্যাংকে টাকা জমা করেন। গতকাল রাতে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের ফেসবুক পেইজ থেকে লাইভ ভিডিওর মাধ্যমে সে মাটির ব্যাংক ভেঙ্গে নগদ অর্থ বের করা হয় । এবং জানানো হয় এবারের অর্থ দিয়েও সামাজিক কাজে তা ব্যায় করা হবে।

মাটির ব্যাংকটি লাইভ ভিডিওতে সবার সামনে ভেঙ্গে টাকা বের করেন নিসচা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। সে সময় তিনি সমাজের সকল শ্রেণীর মানুষের কাছে আহবান জানান নিসচার এই কাজ দেখে যেন সকলে অনুপ্রাণিত হন। সকলে যেন নিজ নিজ উদ্যোগে এভাবে প্রতি বছর তারা টাকা জমা করেন যা বছর শেষে ব্যাংক ভেঙ্গে বের করলে অনেক টাকা হবে এবং এ টাকা দিয়ে সমাজের অনেক ভালো কাজ করা সম্ভব। তিনি সকল নিসচা কর্মিদের প্রতিও আহবান জানান সকলে যেন তাদের প্রতিটি শাখাতেও এই উদ্যোগ চালু রাখেন।

Marie bank-2018

Posted by Ilias Kanchan on Thursday, November 29, 2018

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)