ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট আগস্ট ৯, ২০১৮

ঢাকা রবিবার, ৬ কার্তিক, ১৪২৫ , হেমন্তকাল, ১০ সফর, ১৪৪০

নিসচা সংবাদ, বিনোদন, লিড নিউজ ফেসবুক লাইভ ভিডিওতে বাইকারদের অনিয়ম দেখালেন ইলিয়াস কাঞ্চন: ভিডিও ভাইরাল

ফেসবুক লাইভ ভিডিওতে বাইকারদের অনিয়ম দেখালেন ইলিয়াস কাঞ্চন: ভিডিও ভাইরাল

এনএসসি-সোহাগ, নিরাপদনিউজ : কদিন বেশ ভালোই দেখা গেলো আবার যে সেই! সরকারের আশ্বাসে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে ফিরলেও শৃঙ্খলা ফেরেনি রাজধানীর সড়কে। সড়কে যানবাহনচালক এবং পথচারীদের নিয়ম অমান্য আগের মতোই চলছে। শিক্ষার্থীদের দেয়া শিক্ষা আমরা গ্রহন করেছি কতটুকু তাহলে? প্রশ্ন থেকেই যায়!

বাসচালকেরা যত্রতত্র যাত্রী নামাচ্ছেন-ওঠাচ্ছেন। একই পথের ভিন্ন কোম্পানির বাসের মধ্যে যাত্রী তোলা নিয়ে রেষারেষি হচ্ছে। বাসের পাদানিতেও অতিরিক্ত যাত্রী। আইন না মেনে উল্টো পথে গাড়ি চালানো থেমে নেই। পথচারী-সেতু ব্যবহার না করে পথচারীরা যত্রতত্র রাস্তা পারাপার হচ্ছেন। মুঠোফোন ব্যবহার করছেন চালকেরা রাজধানীর সড়ক জুরে এই বেহাল অবস্থা।

কদিন আগে শিক্ষার্থীরা যে নিয়মগুলো আমাদের শিখিয়ে গেলো তার কোন শিক্ষাই কি আমরা কাজে লাগাচ্ছি? উল্টো পথে গাড়ি চালানোর দায়ে আন্দোলনরত শিক্ষার্থীরা কতজনকেই না আটকিয়ে লজ্জা দিয়েছে জাতির সামনে এরপরও কি আমাদের লজ্জা হয়েছে?

আজ শিক্ষার্থী নয় রাজধানীর সড়কে দেখা গেলো ভিন্ন এক চিত্র। শয়ন নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চনকে।

বিশেষ ট্রাফিক সপ্তাহের মধ্যেই চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের লাইভ ভিডিওতে স্পষ্ট হয়ে উঠল রাজধানীর বাইকারদের অনিয়ম। অফিস যাবার পথে শিল্পকলা একাডেমি রোডে ভয়াবহ যানজটের কবলে পড়েন তিনি। কারণ হিসেবে ইলিয়াস কাঞ্চন বুঝতে পারলেন এই জ্যামের পেছনে তেমন বড় কোন কারণ নয় যে কারণটিতে যানজট এর সৃষ্টি হয়েছে তা হলো লজ্জাহীন কিছু চালকের উল্টোপথে যাত্রা। তাই জাতির সামনে ঐসব চালকদের আবারও লজ্জা দিতে তিনি তার নিজস্ব মোবাইল ফোনটায় তার পেইজ থেকে ফেসবুক লাইভ চালু করে গাড়ি থেকে নেমে পড়লেন।

আশ্চার্য বিষয় তাকে গাড়ি থেকে নামা দেখে অনেক বাইক চালক আপনা আপনি তাদের পথ পরিবর্তন করতে শুরু করেন। এর মাঝে আবার কিছু বাইক চালককে দেখা গেছে মুখ লুকিয়ে চুপ করে দাড়িয়ে থাকতে। তবে মুখ লুকিয়ে কি আর লজ্জা ঢাকা যায়।

ভিডিওতে দেখা যায় ইলিয়াস কাঞ্চন বলছেন, ‘আপনারা দেখেন, নিয়মশৃঙ্খলা রক্ষা করার জন্য এই যে ছেলেরা নামল রাস্তায়; এবার আপনারা এই বাইকওয়ালাদের দেখেন। এরা পুরো রাস্তাটা বন্ধ করে দিয়ে বসে আছে। এই যে চেহারটা দেখান…..। দেখান চেহারা! এই মানুষগুলো উল্টোপথ দিয়ে এসে সব মানুষকে কষ্ট দিচ্ছে! রাস্তা বন্ধ করে রাখছে….। এরা আবার এই দেশের নিয়ম চায়!’  ভিডিওতে এও দেখা গেছে ইলিয়াস কাঞ্চন ধমক দিয়ে উল্টো পথে আসা সবগুলো গাড়ি ফিরিয়ে দিয়ে ঐ সড়কটি ফাঁকা করতে সক্ষম হয়েছেন।

নিরাপদ নিউজকে ইলিয়াস কাঞ্চন বলেন, কর্মব্যস্ত ঢাকা মহানগরী, কে কার আগে যাবে চলছে সেই প্রতিযোগিতা। যানজট এড়াতে ট্রাফিক আইন অমান্য করে উল্টোপথে চলছে গাড়ি। এতে দুর্ঘটনার আশঙ্কা যেমন থাকে তেমনি সৃষ্টি হয় ভয়াবহ যানজটের। ভোগান্তির তীব্রতা বাড়ে ব্যস্ত নগরবাসীর। একজন দায়িত্বশীল নাগরিকের কাছে এটা কি কাম্য? দুদিন আগে শিক্ষার্থীরা যে শিক্ষা দিয়ে গেলো উল্টো পথে চলা যাবে না। আমরা কি তাদের থেকে শিক্ষা নিতে পারিনি? আমাদের লজ্জা বলে কি কিছু নেই?

এবিষয়ে ‘নিরাপদ সড়ক চাই’-এর ভারপ্রাপ্ত মহাসচিব লিটন এরশাদ নিরাপদ নিউজকে বলেন, মানুষের মধ্যে সচেতনতা ফেরাতে আমাদের চেয়ারম্যান (ইলিয়াস কাঞ্চন) যখন যেখানেই এমন অনিয়ম দেখবেন সেখানেই এমনটা করবেন। আমাদের সদস্য এবং শুভাকাঙ্ক্ষীরাও এটা করবেন।’

তিনি বলেন,‘’মানুষের যদি ন্যূনতম লজ্জা থেকে থাকে তাহলে ছোট বাচ্চারা তাদের চোখে আঙুল দিয়ে যে নিয়মটা দেখিয়ে দিয়েছে, সেটা যেন ভঙ্গ না করে। এই নিয়ম ভেঙে যেন তারা বাচ্চাদের কাছে লজ্জিত না হয়। কোমলমতি বাচ্চাদের মুখের দিকে তাকিয়ে হলেও তারা যেন শৃঙ্খলা ফিরিয়ে আনে।’

এছাড়া সড়কে নিয়ম ভঙ্গকারীদের লজ্জা দিয়ে হলেও শৃঙ্খলার মধ্যে আনার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান ইলিয়াস কাঞ্চন। তিনি বলেন, ‘শিশুরা আমাদের পথ দেখিয়ে দিয়েছে। এখন যার যার জায়গা থেকে নিয়ম ভঙ্গকারীদের প্রতিরোধ করুন।’

এদিকে ইলিয়াস কাঞ্চনের পেইজ থেকে ভিডিওটি লাইভ হবার পর ভিডিওটি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। মাত্র এক ঘন্টায় হাজার হাজার শেয়ার কমেন্ট লাইক পড়ে যায় তাতে। হাজার হাজার কমেন্ট হলেও সবার কমেন্ট এ লক্ষ করা যায় সকলে এই কাজের জন্য ইলিয়াস কাঞ্চনকে শুধু ধন্যবাদ নয় বিভিন্ন নামে আক্ষায়িত করছেন। কেউ বাংলার রিয়েল ফাটা কেস্ট বলছেন কেউ বলছেন বাস্তবের প্রকৃত নায়ক। কেউ কেউ এমন সাহসীকতা প্রশংসা করে বলেছেন সত্যি বুকে সাহস আছে আপনিই বাংলার প্রকৃত নেতা। এছাড়া দীর্ঘদিনের সকলের প্রাণের দাবি ইলিয়াস কাঞ্চনকে যোগাযোগ মন্ত্রী হিসেবে দেখতে চাই এই কমেন্টগুলোতো আছেই।

আপনি ভিডিও পাঠাতে চাইলে এই ই-মেইল : nirapadnews@gmail.com ঠিকানায় পাঠাতে পারেন।

Ilias Kanchan

ইলিয়াস কাঞ্চন/নিরাপদ নিউজ

এছাড়া ইলিয়াস কাঞ্চনের এই দুটো পেইজ এও পাঠাতে পারেন।

অন্যের চলাচলে বাধা সৃষ্টি করে উল্টো পথে গাড়ি চালানো থেকে কিরত থাকুন-ইলিয়াস কাঞ্চন

অন্যের চলাচলে বাধা সৃষ্টি করে উল্টো পথে গাড়ি চালানো থেকে কিরত থাকুন-ইলিয়াস কাঞ্চন

Posted by Ilias Kanchan on Thursday, August 9, 2018

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)