ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট মে ১৭, ২০১৭

ঢাকা শনিবার, ৩ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ১৬ জিলহজ্জ, ১৪৪০

টেনিস ফ্রেঞ্চ ওপেনে খেলার সুযোগ পেলেন না মারিয়া শারাপোভা

ফ্রেঞ্চ ওপেনে খেলার সুযোগ পেলেন না মারিয়া শারাপোভা

ফ্রেঞ্চ ওপেনে খেলার সুযোগ পেলেন না মারিয়া শারাপোভা

নিরাপদ নিউজ : মৌসুমের দ্বিতীয় গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট ফ্রেঞ্চ ওপেন শুরু হচ্ছে আগামী ২৮ মে থেকে। কিন্তু প্যারিসের এই টুর্নামেন্টে খেলার সুযোগ পেলেন না মারিয়া শারাপোভা। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছে ফ্রেঞ্চ টেনিস ফেডারেশন।

এ ব্যাপারে দেশটির টেনিস ফেডারেশনের প্রধান বার্নাড জুডিসেল্লি ফেরানদিনি বলেন, ‘যারা ডোপিং থেকে ফিরেন তাদের জন্য নয় বরং যারা ইনজুরি থেকে ফিরে আসেন তাদের জন্যই কেবল ওয়াইল্ড কার্ড। তাই শারাপোভা এবং তার ভক্ত-অনুরাগীদের জন্য দুঃখ প্রকাশ করছি। শারাপোভা এবং তার সমর্থকরা হয়তো মন খারাপ করতে পারেন কিন্তু খেলাধুলার যথাযথ মান রক্ষা করাটাই আমার দায়িত্ব এবং লক্ষ্য। ‘

স্টুটগার্ট ওপেন দিয়ে গত এপ্রিলেই ১৫ মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে কোর্টে ফিরেন শারাপোভা। জার্মানির সেই টুর্নামেন্টের সেমিফাইনাল খেলেন তিনি। এরপর মাদ্রিদ এবং ইতালিয়ান ওপেনে খেলার জন্যও আমন্ত্রণ পান মাশা। কিন্তু ফরাসি ওপেনে খেলা নিয়ে তৈরি হয় সংশয়। তবে শারাপোভার দুর্ভাগ্য এখানেই শেষ নয়। ইতালিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডের ম্যাচেই উরুতে চোঁট পান তিনি। যে কারণে দ্বিতীয় রাউন্ডের ম্যাচ থেকে রিটায়ার্ড নিতে বাধ্য হন এই পাঁচটি গ্র্যান্ডস্লামের মালিক।

উল্লেখ্য, ২০১৬ সালে অস্ট্রেলিয়ান ওপেনে ডোপ টেস্টে পজিটিভ হন শারাপোভা। এরপর থেকেই আর কোনো টুর্নামেন্টে খেলতে পারেননি তিনি। তবে নিষেধাজ্ঞা কাটিয়ে ইতোমধ্যে তিনটি টুর্নামেন্টে খেলা শারাপোভা ও তার ভক্ত-অনুরাগীদের প্রত্যাশা ছিল ফ্রেঞ্চ ওপেনে খেলার। কিন্তু তা আর হলো না রাশিয়ান টেনিস তারকার।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)