ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ফেব্রুয়ারি ৯, ২০১৯

ঢাকা মঙ্গলবার, ৬ চৈত্র, ১৪২৫ , বসন্তকাল, ১২ রজব, ১৪৪০

নিসচা সংবাদ, লিড নিউজ বইমেলায় নিসচার স্টল: দর্শনার্থীদের ভিড়

বইমেলায় নিসচার স্টল: দর্শনার্থীদের ভিড়

নিরাপদ নিউজ : জমে উঠেছে বইমেলা। শুক্রবার ও শনিবারে দর্শনার্থী টানতে বেলা ১১টায় শুরু হয় বইমেলা। আজও তার ব্যতিক্রম ঘটেনি। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় সকাল থেকেই বইমেলায় ছিল দর্শনার্থীদের ভিড়। এবারের বইমেলায় অংশ নিয়েছে ৫২৩টি প্রতিষ্ঠান। এ ছাড়াও ১৮০টি লিটল ম্যাগকে স্টল বরাদ্দ দেয়া হয়েছে। বাংলা একাডেমি প্রাঙ্গণে ১০৪টি প্রতিষ্ঠানকে ১৫০টি এবং সোহরাওয়ার্দী উদ্যান অংশে ৩৯৫টি প্রতিষ্ঠানকে ৬২০টি ইউনিটসহ মোট ৪৯৯টি প্রতিষ্ঠানকে ৭৭০টি ইউনিট বরাদ্দ দেয়া হয়েছে। এ ছাড়াও বাংলা একাডেমিসহ ২৪টি প্রকাশনা প্রতিষ্ঠানকে ২৪টি প্যাভিলিয়ন বরাদ্দ দেয়া হয়েছে। লিটল ম্যাগাজিন চত্বরে ১৮০টি লিটল ম্যাগকে ১৫৫টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে। ২৫টি স্টলে দু’টি করে লিটল ম্যাগাজিনকে স্থান দেয়া হয়েছে। এ ছাড়া স্টল পেয়েছে অন্য ১৩০টি প্রতিষ্ঠান।

প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকলেও আজ ছুটির দিনে বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত চলে গ্রন্থমেলা।আজ ছুটির দিন হওয়ায় সকাল থেকেই বইমেলায় ছিল দর্শনার্থীদের ভিড়। এবার মেলায় দর্শনার্থীদের জন্য অন্য রকম একটি আকর্ষন হলো নিরাপদ সড়ক চাই এর স্টল। নিরাপদ সড়ক চাই এর স্টলে সন্ধ্যা থেকে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। মেলায় সচেতনতা বৃদ্ধির লক্ষেই সামাজিক আন্দোলন নিরাপদ সড়ক চাই এর এই স্টল নেয়া হয়েছে বলে জানান আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। মেলায় নিসচার কার্যক্রম সম্পর্কে মানুষকে অবগতসহ সচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণ ও নিসচার ম্যাগাজিন প্রদর্শনসহ সড়কের নানান সাইন সম্পর্কে সচেতন করা ও সড়কে নিয়ম মেনে চলাচলের প্রতি উদ্বুদ্ধ করনে এই স্টলটি কাজ করে যাচ্ছে। আজ সন্ধ্যা থেকে স্টলে উপস্থিত থেকে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন নিজে দর্শনার্থীদের সাথে কথা বলেন। তাদের সড়ক নিরাপত্তা বিষয়ে নানা সচেতনতামুলক কথা বলেন এবং সাবধানে পথ চলার দিক নির্দেশনা প্রদান করেন।

নিসচার স্টল এর কার্যক্রমে মেলায় আগত দর্শনার্থীরা দারুন উচ্ছাস প্রকাশ করেন এবং নিসচার আয়োজনকে ধন্যবাদ জানান। সেই সাথে সকলে নিসচার কার্যক্রমকে আরো বেগবান করার পরামর্শ প্রদান করেন এবং তাদের মতামত লিখিত ভাবে প্রকাশ করেন। আজ নিসচার স্টলে আরো উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই এর যুগ্ন মহাসচীব লিটন এরশাদ ,নিরাপদ সড়ক চাই এর সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মিরাজুল মইন জয়, নিরাপদ সড়ক চাই এর দপ্তর সম্পাদক আলহাজ ফিরোজ আলম মিলন, কার্যনির্বাহী সদস্য কামাল হোসেন খান,সাধারন সমদস্য সাকিব হোসেন,মামুন হোসেন লিমন,সমাজ কল্যাণ সম্পাদক আসাদুর রহমান,অথৈ, মাইশা রহমান,নুরুল ইসলাম,নিসচা রামগতি থানার উপজেলা চেয়ারম্যান ও নিসচা শাখার সাধারন সম্পাদক সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)