ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৪৫ মিনিট ১০ সেকেন্ড

ঢাকা রবিবার, ৯ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ , গ্রীষ্মকাল, ৭ই শাবান, ১৪৩৯ হিজরী

অপরাধ, রাজশাহী বগুড়ার শিবগঞ্জে পুলিশ পরিচয়ে পোস্ট অফিসে ডাকাতি, ডাকাত চক্রের ২ সদস্য আটক

বগুড়ার শিবগঞ্জে পুলিশ পরিচয়ে পোস্ট অফিসে ডাকাতি, ডাকাত চক্রের ২ সদস্য আটক

ডাকাত চক্রের ২ সদস্য আটক

গোলাম রব্বানী শিপন, ১১ মার্চ ২০১৮, নিরাপদ নিউজ : বগুড়ার শিবগঞ্জ উপজেলার সদরে পুলিশ পরিচয়ে অভিনব কায়দায় পোস্ট অফিসে ডাকাতির ঘটনা ঘটেছে। এঘটনায় ওই ডাকাত চক্রের ২ সদস্যকে জনতা কর্তৃক আটক করা হয়েছে। তারা লকার ভেঙ্গে টাকা বের করে পালানোর সময় অফিসের আশপাশে থাকা জনতা টের পেয়ে ওই দুই ডাকাতকে ধরে ফেলে। পরে পুলিশ এসে তাদের আটক করে থানায় নিয়ে যায়। রোববার (১১ জানুয়ারি) শিবগঞ্জ উপজেলা পোস্ট অফিসে এই ডাকাতি প্রস্তুতি সংঘটিত হয়।


জানা গেছে, রোবাবার দুপুর আনুমানিক দেড়টায় অজ্ঞাত দুই ব্যক্তি উপজেলা পোস্ট অফিসে যায়। তারা পোস্ট মাস্টার জাহানুর ইসলামকে শিবগঞ্জ থানার লোক পরিচয় দিয়ে ওসি সাহেব থানায় ডেকেছেন বলে জানায়। ওই সময় তারা মোবাইলে ফোন দিয়ে পোস্ট মাস্টারকে কথা বলতে বলে। মোবাইলের অপর প্রান্ত থেকে শিবগঞ্জ থানার ওসি পরিচয় দিয়ে পোস্ট মাস্টারকে থানায় আসতে বলে। পোস্ট মাস্টার দেরি না করে দ্রুত শিবগঞ্জ থানায় ছুটে যায়। এরপর থানার লোক পরিচয়ে বসে থাকা দুই ব্যক্তি অফিসে দায়িত্বরত পেকার বাদলকে রশি দিয়ে বেঁধে ফেলে। মুহুর্তে অফিসের লকার ভেঙ্গে লকারে থাকা ৪ লাখ টাকা বের করে নেয় দুই ডাকাত।


এদিকে, পেকার শ্রী বাদল চন্দ্র রাজভর ডাকাতদের ধরতে চিৎকার দেয়। তার চিৎকারে অফিসের আশপাশে অবস্থানরত সাধারণ জনতা বাদলের চিৎকার শুনতে পোস্ট অফিসের দিকে এগিয়ে আসে। তারা বাদল কে রশি দিয়ে বাঁধা অবস্থায় দেখতে পায়। পরে এলাকাবাসী ছুটে এসে অবস্থার বেগতিক দেখে অফিস কক্ষে ২ ডাকাত কে দেখে তারা ওই দুজনকে ধরে ফেলে। এরপর সাধারণ মানুষ ২ ডাকাতকে ধরে গণধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দেয়।
এ সময় পোস্ট অফিসের সামনে থাকা একটি নীল রঙের মাইক্রোবাস

যোগে আসা অন্যান্য ডাকাতেরা পালিয়ে যায়। পুলিশ ২ ডাকাতকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এবিষয়ে
শিবগঞ্জ উপজেলা পোস্ট অফিসের পোস্ট মাস্টার জাহানুর ইসলাম এর সাথে কথা বললে তিনি জানান, ওসি পরিচয়ে ফোন পেয়ে তিনি থানা চত্বরে প্রবেশ করার পর পরই মোবাইল ফোনে জানতে পারেন তার অফিসে ডাকাতি হচ্ছে। তিনি পুলিশকে বিষয়টি অবহিত করে অফিসে এসে দেখতে পান সাধারণ লোকজন ২ জন ডাকাতকে আটক করেছে।


শিবগঞ্জ থানার ওসি শাহিদ মাহমুদ খান ডাকাতির বিষয়টি নিশ্চিত করে জানান, জনগণের হাতে আটক ঢাকার ওয়ারী এলাকার হান্নান সুত্রাপুর কলতাবাজার এলাকার সাব্বিরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রতারক চক্রের অন্যানন্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)