ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট অক্টোবর ১০, ২০১৮

ঢাকা সোমবার, ৭ কার্তিক, ১৪২৫ , হেমন্তকাল, ১২ সফর, ১৪৪০

জাতীয় নিরাপদ সড়ক দিবস, রাজশাহী, লিড নিউজ বগুড়ায় সড়ক নিরাপত্তা বিষয়ক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বগুড়ায় সড়ক নিরাপত্তা বিষয়ক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

নিরাপদনিউজ :  সড়ক দুর্ঘটনারোধকল্পে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিরাপদ সড়ক চাই (নিসচা) বগুড়া জেলা শাখার আয়োজনে সড়ক নিরাপত্তা বিষয়ক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত। কর্মশালায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন এবং দিক নির্দেশনামূলক বক্তব্য দেন,  প্রধান প্রশিক্ষক সৈয়দ এহসান-উল হক কামাল, লিটন এরশাদ ও এস এম আজাদ হোসেন।

সড়ক নিরাপত্তা বিষয়ক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,টিএমএসএস এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান,হোসনে আরা বেগম, হাইওয়ে ওসি জাহাঙ্গীর হোসেন,নুর আলম,সিনিয়র অফিসার অগ্রনীব্যাংক সুলতানগজ্ঞ শাখা,বিআরটিএর এডিসহ নিসচা কেন্দ্রীয় কমিটির বেলায়েত হোসেন খান নান্টু, নিসচা রাজশাহী শাখার সভাপতি তৌফিক আহসান টিটু।

সভায় কোরআন তেলাওয়াত করেন পিটিআই শিক্ষক আলী আশরাফ, সভায় শোক প্রস্তাব উত্থাপন করেন বেলায়েত হোসেন খান নান্টু। সভাপতিত্ব করেন মোস্তাফিজার রহমান। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক মো: রকিবুল ইসলাম সোহাগ।  সভার শুরুতে উপস্থিত সন্মনিত অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

প্রধান বক্তার বক্তব্য রাখেন, নিসচা কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। তিনি শিক্ষক সমাজকে জাতির মেরুদণ্ড উল্লেখ করে বলেন প্রজন্মের পর প্রজন্মকে ভবিষ্যত উজ্জল নাগরিক হিসেবে তৈরি করে থাকে। তারা জাতির আলোর দিশারী। তাই আমরা বিশ্বাস করি সড়কের শৃঙ্খলা ফেরাতে আইন মানার সংস্কৃতি গড়ে তুলতে আগামী প্রজন্মকে শিক্ষক সমাজই গড়ে তুলতে পারবে।

আমি বিশ্বাস করি আজকের প্রশিক্ষণ কমর্মশালায় আপনারা যা জানবেন, বুঝবেন তা আত্মস্থ করে আগামীর আলোকিত সমাজের প্রতিনিধি গড়ে তুলবেন। যাদের সুশৃঙ্খল জীবনবোধ সড়ককে করে তুলবে নিরাপদ। তিনি আরও বলেন সড়ক দুর্ঘটনার জন্য এককভাবে কেউ দায়ী নয়।

 

সড়কে অনেক পক্ষ আছে। আমি দায়ী যে তার কথা বলি। সড়কে শৃঙ্খলা ফেরাতে হলে সবাইকে সচেতন হতে হবে এবং দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে। প্রত্যেকে যদি নিজ নিজ ত্রুটিগুলো সংশোধন করে নেই তাহলে সড়কে আর বিশৃঙ্খলার সৃষ্টি হবে না। শিক্ষক সমাজের দায়িত্ব অনেক। তিনি বলেন, সকলের দায়িত্বশীল আচরণই সর্বত্র শৃঙ্খলা ফিরে আসে। আমরা মনে করি সেই দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারবে শিক্ষক সমাজ।

ইলিয়াস কাঞ্চন আরো বলেন, উচ্চ মাধ্যমিক পর্যন্ত পাঠ্যপুস্তকে ট্রাফিক আইন ও সড়ক নিরাপত্তার উপর অধ্যায় অন্তর্ভুক্ত করা জনস্বার্থে প্রয়োজন। তিনি এসময় নিসচার বিগত দিনে বিভিন্ন কর্মকান্ডের সফলতার বিস্তারিত বিবরণ তুলে ধরেন এবং সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষক সমাজ সহ সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)