ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৫২ মিনিট ৪৬ সেকেন্ড

ঢাকা শনিবার, ৭ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ২২ মুহাররম, ১৪৪১

রাজশাহী বগুড়া ‘প্রিয় পাঠক’-এর মিলন মেলা ও সাহিত্য আড্ডা অনুষ্ঠিত

বগুড়া ‘প্রিয় পাঠক’-এর মিলন মেলা ও সাহিত্য আড্ডা অনুষ্ঠিত

নিরাপদ নিউজ: উত্তরবঙ্গের প্রাণকেন্দ্র বগুড়ার সাহিত্য আঙিনায় নব্বই দশকে ঝড় তোলা সাহিত্য সংগঠন ‘প্রিয় পাঠক’। সাহিত্য আসর, দেয়াল পত্রিকা, কবিতা নিয়ে তুমুল আলোচনা-সমালোচনা, আড্ডা, হট্টগোল কিনা হতো সেই দিনগুলোতে। সারাটা দিন কাটতো সবার ষোড়শী কবিতার পেছনে। চব্বিশ বছর পর আবার আড়মোড়া ভেঙে জেগে উঠেছে প্রিয় পাঠক। এবার নতুন আঙ্গিকে। সেই যৌবনের কবিতা প্রেমিকরা এখন মধ্যবয়সে। কিন্তু উচ্ছাস আবেগ সেই আগের মতোই।

প্রত্যেকের হৃদয় চিরতরুণের বার্তাবহ। গত কুরবানির ঈদের পর জাঁকজমকভাবে পালিত হয় প্রিয় পাঠক বগুড়ার দুইযুগ পূর্তি উপলক্ষে মিলনমেলা। এরই অংশ হিসেবে গতকাল সন্ধ্যায় ৬.০০ টায় ঢাকার ধানমন্ডির বেঙ্গল বই ও কফি ওয়াল্ড সপে মানিক মাহমুদ এর পরিচালনায় প্রিয় পাঠক এর খন্ডিত দ্বিতীয় মিলন মেলা ও সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়। আড্ডায় অতিথি ছিলেন সত্তর দশকের কবি ফিরোজ আহম্মদ বাবু।

প্রিয় পাঠক সাহিত্য সংগঠনে নব্বই দশকে যাঁরা যুক্ত ছিলেন এবং এখনও আছেন তাঁদের মধ্যে উপস্থিত ছিলেন কবি ও প্রাবন্ধিক ও সাংবাদিক আহমেদ জুয়েল, বিশিষ্ট কবি বিপুল অধিকারী, কবি, গীতিকার ও সুরকার এবং সাংবাদিক আহমেদ তোফায়েল, বিশিষ্ট কবি ও ছড়াকার অদ্বৈত মারুত, কবি ও সাংবাদিক মোমেন স্বপন, কবি শামীম আলম সরকার। স্থানীয়দের মধ্যে উপস্থিত ছিলেন কবি মাহবুব সেতু, কবি ও সাংবাদিক সুমন পারভেজ এবং নব্বই দশকের কবি নাজনিন সুরাইয়া পরাগ।

সবাই স্মৃতিচারণ করেন। অতীতকে স্মরণ করে আগামীর পথচলায় সারথি হয়ে সাহিত্য নিয়ে কাজ করার দীপ্ত শপথ উচ্চারিত হয় সবার কণ্ঠে। অনুষ্ঠানে কবি ফিরোজ আহম্মদ বাবু সহ বগুড়া মিলনমেলায় উপস্থিত হতে না পারা বিপুল অধিকারী, আহমেদ তোফায়েল ও মোমেন স্বপন কে প্রিয় পাঠক এর পক্ষ থেকে ক্রেস্ট প্রদান ও উত্তরীয় পরিয়ে দিয়ে সম্মাননা জানানো হয়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)