আপডেট মে ১৫, ২০১৯

ঢাকা শুক্রবার, ৫ শ্রাবণ, ১৪২৬ , বর্ষাকাল, ১৬ জিলক্বদ, ১৪৪০

রাজশাহী বগুড়া-৬ আসনে মনোনয়নপত্র সংগ্রহ করলেন তিন স্বতন্ত্র প্রার্থী

বগুড়া-৬ আসনে মনোনয়নপত্র সংগ্রহ করলেন তিন স্বতন্ত্র প্রার্থী

নিরাপদ নিউজ: বগুড়া-৬ (সদর) আসনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম শপথ না নেয়ায় এবং আসনটি শূন্য ঘোষণার পর থেকে বগুড়ার সম্ভাব্য প্রার্থীরা ভোটের আমেজে নেমে পড়েছেন। রমজান আর ঈদকে সামনে রেখে প্রার্থীরা বিভিন্ন ভাবে শুভেচ্ছা বিনিময় করছেন। এরই মধ্যে বগুড়া সদর শূন্য আসনে তিনজন সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এই আসনের সম্ভাব্য স্বতন্ত্র প্রার্থী হতে ১৫ মে পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ব্যবসায়ী সাবেক এমপি সাইফুর রহমান রাজ ভান্ডারি, মোটর শ্রমিক নেতা সৈয়দ কবির আহম্মেদ মিঠু ও আবুল হাসান।

বগুড়ার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহবুব আলম শাহ্ জানান, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসন থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংসদ সদস্য নির্বাচিত হন। ৩০ এপ্রিলের মধ্যে শপথ না নেয়ায় এই আসনটি শূন্য ঘোষণা করা হয়। বগুড়া সদর আসন শূন্য ঘোষণার পর থেকেই উপ-নির্বাচনের বিষয়টি আলোচনায় উঠে আসে।

ঘোষিত তফসিল অনুযায়ি রিটানিং অফিসার বা সহকারি রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৩ মে। মনোনয়ন বাছাই ২৭ মে, প্রার্থিতা প্রত্যাহার ৩ জুন, ভোট গ্রহণের তারিখ ২৪ জুন। ভোটগ্রহণ হবে সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত। এই আসনে ১৫ মে পর্যন্ত ৩ জন স্বতন্ত্র প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

জানা যায়, বগুড়া-৬ (সদর) আসনটি দীর্ঘদিন ধরেই বিএনপির দখলেই ছিল। ২০০৮ সালের ডিসেম্বর মাসে অনুষ্ঠিত নির্বাচনেও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি বর্জন করায় মহাজোটের প্রার্থী জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ওমর বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি সর্বশেষ বিরোধী দলীয় চিফ হুইপের দায়িত্ব পালন করেন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট প্রার্থী নুরুল ইসলাম ওমর বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে পরাজিত হন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)