আপডেট ২৪ সেকেন্ড

ঢাকা বুধবার, ৪ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ১৯ মুহাররম, ১৪৪১

শিল্প-সংস্কৃতি বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী’র বিশেষ ম্যাগাজিন ‘সাংস্কৃতিক জাগরণ’

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী’র বিশেষ ম্যাগাজিন ‘সাংস্কৃতিক জাগরণ’

সংবাদ বিজ্ঞপ্তি, নিরাপদ নিউজ: ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী’ শিরোনামের আত্মপ্রকাশ হতে যাচ্ছে বিশেষ ম্যাগাজিন সাংস্কৃতিক জাগরণ। খুব শীঘ্রই এ মাসিক ম্যাগাজিনটির মোড়ক উন্মোচন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের শীর্ষ নেতৃবন্দ। জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আবুল হোসেন মজুমদার।
বাংলাদেশ আওয়ামী লীগসহ সকল অঙ্গসংগঠনের বিভিন্ন কর্মসূচি ও সাংস্কৃতিক কর্মকান্ড নিয়ে প্রকাশিত হতে যাচ্ছে সংগঠনটির নিজস্ব এ ম্যাগাজিন ‘সাংস্কৃতিক জাগরণ’। ‘সাংস্কৃতিক জাগরণ’ ম্যাগাজিনে স্থান পাবে বাংলাদেশ আওয়ামী পরিবারের কর্মকান্ড, দেশ-বিদেশের স্বনামধন্য কবি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাহিত্যিক, বুদ্ধিজীবীদের লেখনী, সাহিত্যকর্ম ও সাংস্কৃতিক কর্মকান্ড উল্লেখযোগ্য।
এ ম্যাগাজিনের প্রধান পৃষ্ঠপোষক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি, প্রধান উপদেষ্টা বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আবুল হোসেন মজুমদার ও সাধারণ সম্পাদক বিপ্লব শরীফ সম্পাদকের দায়িত্ব পালন করবেন। সাংস্কৃতিক লীগের প্রচার সম্পাদক মনোয়ার হোসেন মুন্না এটির প্রকাশক; তাঁর নেতৃত্বে গণযোগাযোগ সম্পাদকের টিম এটির সম্পাদনাসহ সামগ্রিক কাজ করবে।
এ প্রসঙ্গে সাংস্কৃতিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আবুল হোসেন মজুমদার বলেন, মানুষের ভিত হচ্ছে তার সংস্কৃতি। আর আমাদের অর্থাৎ বাঙালি সংস্কৃতি একটি সমৃদ্ধ চারণভুমি। এই সংস্কৃতির উন্নতি ঘটাতে না পারলে সমাজের উন্নতি সম্ভব নয়। সাংস্কৃতিক জাগরণ ছাড়া সমাজকে আলোকিত করা কোনভাবেই সম্ভব নয়। তাই সংস্কৃতি উন্নয়নে সবাইকে শুদ্ধ ও সুস্থ সংস্কৃতি চর্চা করতে হবে। সমগ্র বাংলাদেশে মানুষের হৃদয়ে সাংস্কৃতিক জাগরণ গড়ে তুলতে বাজারে আসছে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক লীগের নিজস্ব প্রযোজনায় ‘সাংস্কৃতিক জাগরণ’ মাসিক ম্যাগাজিন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)