ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১ মিনিট ৫৩ সেকেন্ড

ঢাকা রবিবার, ২ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৯ রবিউল-আউয়াল, ১৪৪১

অপরাধ বঙ্গোপসাগরে জলদস্যুর হামলা, ৮ জেলে গুলিবিদ্ধ

বঙ্গোপসাগরে জলদস্যুর হামলা, ৮ জেলে গুলিবিদ্ধ

বঙ্গোপসাগরে জলদস্যুর হামলা

বঙ্গোপসাগরে জলদস্যুর হামলা

বরগুনা, ১৬ ফেব্রুয়ারি ২০১৫, নিরাপদনিউজ : বরগুনা জেলার পাথরঘাটা থেকে ১৬০ কিলোমিটার দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে রবিবার রাত ১০টার দিকে দস্যুদের হামলায় ৮ জেলে গুলিবিদ্ধ হয়েছেন। বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরি বিষয়টি নিশ্চিত করে জানান, এফবি মোহসিন আউলিয়া-এক, এফবি মোহসিন আউলিয়া-তিন ও এফবি মোহসিন আউলিয়া-চার ট্রলারগুলোর জেলেরা বঙ্গোপসাগরে মাছ ধরছিলেন। এ সময় গভীর সমুদ্র থেকে ট্রলারে করে আসা ২৫/৩০ জনের দস্যুদল জেলেদের ট্রলার ঘিরে ফেলে।
জলদস্যুর হানা থেকে বাঁচার জন্য জেলেরা ট্রলারে করে পালিয়ে আসার চেষ্টা করে। কিন্তু দস্যুরা তাদের গভীর সমুদ্রের দিকে ট্রলার চালাতে বাধ্য করে। প্রায় সাড়ে তিন ঘণ্টা ট্রলার চালানোর পর দস্যু বাহিনী জেলেদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় ওই তিন ট্রলারে থাকা ৪৫ জেলের মধ্যে আটজন গুলিবিদ্ধ হন। আহতদের বাড়ি বরগুনার পাথরঘাটা ও তালতলী উপজেলার নিশানবাড়িয়া এলাকায়।
আহতরা হলেন, নুরুল ইসলাম, কবির হাওলাদার, মাসুদ মিয়া, লিটন মিয়া, খোকন মিয়া, সাইদুল, ফোরকান ও লিটু মিয়া।
ট্রলার মালিক আলম মোল্লা জানান, সোমবার সকালে সঙ্গীরা গুলিবিদ্ধ জেলেদের উদ্ধার করে পাথরঘাটায় নিয়ে এসেছে। আহত জেলেদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। আহতদের মধ্যে নুরুল ইসলাম, কবির হাওলাদার, মাসুদ ও খোকনের অবস্থা গুরুতর। কোস্টগার্ডের পাথরঘাটা কন্টিজেন্টের পেটি অফিসার হাবিবুর রহমান বলেন, জেলা ট্রলার মালিক সমিতির মাধ্যমে খবরটি তারা শুনেছেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)