আপডেট ১ মিনিট ৫৭ সেকেন্ড

ঢাকা শনিবার, ১০ চৈত্র, ১৪২৫ , বসন্তকাল, ১৬ রজব, ১৪৪০

অপরাধ, চট্টগ্রাম ‘বন্দুকযুদ্ধে’ টেকনাফে মাদক কারবারি নিহত

‘বন্দুকযুদ্ধে’ টেকনাফে মাদক কারবারি নিহত

নিরাপদ নিউজ: কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নুরুল ইসলাম নামে এক মাদক কারবারি নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে ৭ হাজার পিস ইয়াবা ও ২টি কিরিচ উদ্ধার করা হয়। বিজিবির দাবি নিহত ব্যক্তি একজন মাদক কারবারি।

বৃহস্পতিবার ভোরে টেকনাফ সদরের খানকার ডেইল মেহেদী লবণ প্রজেক্ট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মাদক কারবারি টেকনাফ সদরের নতুন পল্লান পাড়া এলাকার আব্দুল গফুরের ছেলে নুরুল ইসলাম (৩৩) বলে জানা যায়।

টেকনাফ ২ বিজিবি’র অধিনায়ক (ভারপ্রাপ্ত) মেজর শরিফুল ইসলাম জোমাদ্দার জানান, বৃহস্পতিবার ভোরে টেকনাফ সদরের খানকার ডেইল মেহেদী লবণ প্রজেক্ট এলাকা দিয়ে বিপুল পরিমাণ ইয়াবা বাংলাদেশে প্রবেশ করবে।

এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ (২ বিজিবি) এর নায়েব সুবেদার মোহাম্মদ শাহ আলমের নেতৃত্বে একটি টহলদল দ্রুত ওই এলাকায় যায়। কিছুক্ষণ পর টহলদলের উপস্থিতি লক্ষ্য করা মাত্রই ইয়াবা পাচারকারীরা টহল দলের ওপর অতর্কিতভাবে গুলি ছুঁড়তে থাকে এবং ধারালো অস্ত্র নিয়ে আক্রমণ করে। এতে একজন বিজিবি সদস্য আহত হয়।

এসময় বিজিবিও আত্মরক্ষার্থে কৌশলগত অবস্থান নিয়ে পাল্টা গুলি ছুঁড়ে। উভয়পক্ষের মধ্যে ১০-১২ মিনিট গুলি বিনিময় হয়। এরপর ইয়াবা পাচারকারীরা গুলি করতে করতে  ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যায়। গুলির শব্দ থামার পর ভোরের আলোতে টহলদলের সদস্যরা এলাকা তল্লাশি করে এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

পরে টেকনাফ মডেল থানায় খবর দেয়া হয় ও পুলিশের সহযোগিতায় উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক উক্ত ব্যক্তিকে মৃত ঘোষণা করেন। এছাড়া উক্ত স্থান থেকে আনুমানিক ৭ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ দুটি লোহার ধারালো কিরিচ উদ্ধার করা হয়।

এ ঘটনায় আহত বিজিবি সদস্যকে টেকনাফ উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রদান করা হচ্ছে। এব্যাপারে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান বিজিবির এ ভারপ্রাপ্ত কর্মকর্তা।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)