ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট অক্টোবর ৪, ২০১৭

ঢাকা শুক্রবার, ২৮ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৫ রবিউস-সানি, ১৪৪১

লিড নিউজ, সড়ক সংবাদ বন্ধ হচ্ছে না উল্টো পথে গাড়ি চলাচল: এবার পিডিবি-রাজউক কর্মকর্তার গাড়ির জরিমানা

বন্ধ হচ্ছে না উল্টো পথে গাড়ি চলাচল: এবার পিডিবি-রাজউক কর্মকর্তার গাড়ির জরিমানা

এবার পিডিবি-রাজউক কর্মকর্তার গাড়ির জরিমানা

০৪ অক্টোবর, ২০১৭, নিরাপদ নিউজ :  ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের অভিযানের পরও বন্ধ হচ্ছে না উল্টো পথে গাড়ি চলাচল। বুধবার সন্ধ্যায় রাজধানী ঢাকার হেয়ার রোডে রাষ্ট্রীয় অতিথি ভবন সুগন্ধার সামনে উল্টো পথে চলাচল বন্ধে অভিযান চালায় পুলিশ।

এতে এবার সরকারি কর্মকমিশনের এক সদস্যের, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) কর্মকর্তা এবং রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) কর্মকর্তার গাড়ি ধরা পড়ে। ট্রাফিক পুলিশ এ তিন কর্মকর্তার গাড়ির নামে মামলা দিয়ে জরিমানা আদায় করে ছেড়ে দিয়েছে।

এছাড়া এদিন মোটরসাইকেল, সিএনজিসহ মোট ৪৪টি যানবাহন উল্টো পথে চলায় ধরা পড়ে, যার মধ্যে ১১টি সরকারি গাড়ি।

এ বিষয়ে ডিএমপির দক্ষিণ ট্রাফিক বিভাগের রমনা জোনের সহকারী কমিশনার মো. আলাউদ্দিন বলেন, বুধবার বিকেল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই অভিযান পরিচালিত হয়। কাকরাইল মোড় থেকে উল্টো পথে চলে আসা মোটরসাইকেল-সিএনজিসহ গাড়ি আটকানো হয়। দেড় ঘণ্টার অভিযানে মামলা ও জরিমানা করা হয়েছে ৪৪টি যানবাহনকে। এর মধ্যে সরকারি গাড়ি ১১টি।

তিনি বলেন, ‘হেয়ার রোডে ভিআইপি গাড়ি বেশি আসে এবং অনেকে উল্টো পথে গাড়ি চালান।’

আজকের অভিযানের সময় উল্টো পথে আসায় সরকারি কর্মকমিশনের সদস্য শাহজাহান আলী মোল্লার গাড়ি আটকে দেয়া হয়। যদিও তিনি ওই সময় গাড়িতে ছিলেন না। পরে মামলা ও জরিমানা করে গাড়িটি ছেড়ে দেয়া হয়। অভিযানে রাজউক এবং পিডিবির দুই কর্মকর্তার গাড়িও উল্টো পথে আসায় ধরা পড়ে। পরে মামলা ও জরিমানা করা হয়। ওই সময় তারা গাড়িতেই বসা ছিলেন। তবে তাদের নাম জানাতে পারেনি পুলিশ।

তীব্র যানজটে ঢাকা শহরে মন্ত্রী-এমপিসহ প্রভাবশালীদের উল্টো পথে গাড়ি চালানো বন্ধ করতে বিভিন্ন সময় আহ্বান জানিয়ে আসছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ বিষয়ে পুলিশের পক্ষ থেকেও বিভিন্ন সময় সতর্ক করা হয়েছে। পরিচয় যাই হোক, কেউ ট্রাফিক আইন ভঙ্গ করে উল্টো পথে গাড়ি নিয়ে গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে গত মাসে এক সংবাদ সম্মেলনে জানান ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

চলমান অভিযানের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল গত সপ্তাহে সচিবালয়ে এক অনুষ্ঠানে জানান, সড়কে উল্টো পথে চলা গাড়ির বিরুদ্ধে ট্রাফিক পুলিশের অভিযান অব্যাহত থাকবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)