ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৩ মিনিট ৪৬ সেকেন্ড

ঢাকা রবিবার, ৩ আষাঢ়, ১৪২৬ , বর্ষাকাল, ১৩ শাওয়াল, ১৪৪০

বরিশাল, সড়ক সংবাদ বরিশালের সড়কে প্রথম থ্রি ডি জেব্রা ক্রসিং

বরিশালের সড়কে প্রথম থ্রি ডি জেব্রা ক্রসিং

নিরাপদ নিউজ:  বরিশালের সড়কে প্রথমবারের মতো আধুনিক প্রযুক্তির (থ্রি ডি) জেব্রা ক্রসিং দেওয়া হচ্ছে। দেশের মধ্যে এই প্রথম বরিশাল নগরীর অভ্যন্তরীন সড়কে থ্রি ডি জেব্রা ক্রসিং দেওয়া হচ্ছে বলে জানিয়েছে সিটি করপোরেশন। গত শুক্রবার রাতে চারুকলা শিল্পীদের সহযোগিতায় নগরীর জিলা স্কুল মোড়ে আধুনিক মেশিন দিয়ে সড়কে ক্রসিং দিয়ে থ্রি ডি জেব্রা ক্রসিংয়ের উদ্বোধন করেন বরিশাল সিটি মেয়র সাদিক আবদুল্লাহ।

এ সময় মেয়র বলেন, বাংলাদেশের মধ্যে এই প্রথম বরিশাল নগরীর সড়কে থ্রি ডি জেব্রা ক্রসিং করা হচ্ছে। ৫০ থেকে ১শ’ ফুট দূর থেকে চালকরা সহজেই জেব্রা ক্রসিং দেখতে পারবে এবং থ্রি ডি জেব্রা ক্রসিংকে সড়কে ৮-৯ ইঞ্চি উঁচু মনে করবে। এর ফলে তারা তাদের যানবাহনের গতি কমাবে। এতে করে স্কুল, কলেজগামী শিক্ষার্থী ও পথচারীসহ সবাই সহজে চলাচল করতে পারবে এবং দুর্ঘটনা থেকে রক্ষা পাবে বলে আশা করেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ।

সিটি করপোরশেনের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আনিচুজ্জামান জানান, প্রাথমিকভাবে নগরীর অতি গুরুত্বপূর্ণ ৮টি পয়েন্টে থ্রি ডি জেব্রা ক্রসিং করা হচ্ছে। পয়েন্টগুলো হচ্ছে জিলা স্কুল মোড়, জেলখানা মোড়, কাকলীর মোড়, লঞ্চঘাট মোড়, শিশু পার্কের (প্লানেট পার্ক) সামনে, হাতেমআলী কলেজ চৌমাথা, নথুল্লাবাদ, আমতলার মোড় এবং আমতলা। এরপর অন্যান্য গুরুত্বপূর্ণ পয়েন্টে থ্রি ডি জেব্রা ক্রসিংয়ের ব্যবস্থা করবে সিটি করপোরেশন।

থ্রি ডি প্রযুক্তির জেব্রা ক্রসিংয়ের ফলে বরিশাল নগরীতে যানবাহন চলাচলে শৃঙ্খলা ফিরে আসবে এবং দুর্ঘটনাও অনেকাংশে কমবে বলে ধারণা করছেন সিটি করপোরশেনের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আনিচুজ্জামান।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)