ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট সেপ্টেম্বর ৫, ২০১৯

ঢাকা শুক্রবার, ৭ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২৩ রবিউল-আউয়াল, ১৪৪১

ক্রিকেট বাংলাদেশের মেয়েরা আবার বিশ্বকাপে

বাংলাদেশের মেয়েরা আবার বিশ্বকাপে

নিরাপদ নিউজ: টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকেট নিশ্চিত করেছে বাংলাদেশের মেয়েরা। সানজিদা ইসলামের ব্যাটিং নৈপুণ্যে আয়ারল্যান্ডকে হারিয়ে বাছাইপর্বের ফাইনালে পৌঁছেছে সালমা খাতুনের দল। স্কটল্যান্ডের ডান্ডিতে বৃহস্পতিবার আইরিশদের বিপক্ষে ৪ উইকেটে জিতে বাংলাদেশ। ৮৫ রান করে শেষ বলে অলআউট হয়আয়ারল্যান্ড। জবাবে ৯ বল বাকি হাতে রেখে লক্ষ্যে পৌছায় বাংলাদেশ। ৭ সেপ্টেম্বর হবে বাছাইপর্বের ফাইনাল। ফাইনালে ওঠা দুই দল খেলবে আগামি বছরের ফেব্রুয়ারি-মার্চে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে। এ নিয়ে টানা চতুর্থবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে বাংলাদেশের মেয়েরা। ২০১৪ সালে স্বাগতিক হিসেবে প্রথমবার বিশ্বকাপে অংশ নেয় বাংলাদেশ। আর ২০১৬ ও ২০১৮ আসরে বাছাইপর্ব পেরিয়ে সুযোগ পেয়েছিল মূল পর্বে খেলার। টস জিতে ব্যাটিংয়ে নামা আইরিশদের শুরু থেকেই চেপে ধরে বাংলাদেশের বোলাররা। নিজের প্রথম ওভারে গ্যাবি লুইসকে ফিরিয়ে দলকে প্রথম সাফল্য এনে দেন গ্রুপ পর্বে দারুণ বল করা নাহিদা আক্তার। পরের ওভারে আরেক ওপেনার ম্যারি ওয়ালড্রোনকে বোল্ড করেন জাহানারা আলম। ইমার রিচার্ডসনের ১৭ বলে ২৫ রানের ঝড়ো ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৮৫ রান করে আয়ারল্যান্ড। ১৮ রান খরচায় তিন উইকেট নেন ফাহিমা খাতুন। একটি করে উইকেট পান রিতু মনি, জাহানারা, সালমা খাতুন ও নাহিদা। রান তাড়ায় দলকে ভালো শুরু এনে দেন মুরশিদা খাতুন ও আয়েশা রহমান। পঞ্চম ওভারে ১৩ রান করা মুরশিদা ফিরলে ভাঙে ২১ রানের জুটি। এরপর দ্রুত আয়েশা, নিগার সুলতানা ও ফারজানা হক ফিরলে চাপে পড়ে বাংলাদেশ। তবে রিতু মনির সঙ্গে ৩৮ রানের জুটিতে দলকে জয়ের পথে রাখেন সানজিদা। ১৫ রান করে রান আউট হন রিতু মনি। একই ওভারে রান আউট হন ফাহিমাও। তবে জাহানারাকে নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন অপরাজিত ৩২ রান করা সানজিদা।

সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড: ২০ ওভারে ৮৫/১০ (ম্যারি ১, লুইস ৫, কিম ২, লরা ২৫, অরলা ১০, পাল ৫, ইমার ২৫; জাহানারা ৪-০-২১-১, নাহিদা ৪-০-১৭-১, সালমা ৪-০-১০-১, রিতু ৪-০-১৯-১, ফাহিমা ৪-০-১৮-৩)।

বাংলাদেশ: ১৮.৩ ওভারে ৮৬/৬ (মুরশিদা ১৩, আয়েশা ৭, নিগার ১, সানজিদা ৩২*, ফারজানা ২, রিতু ১৫, ফাহিমা ০, জাহানারা ৬*; কিম ১/১৩, সোফি ১/৯, অরলা ২/১১)।

ফল: বাংলাদেশ ৪ উইকেটে জয়ী

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)