ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট অক্টোবর ৫, ২০১৯

ঢাকা বুধবার, ৫ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২১ রবিউল-আউয়াল, ১৪৪১

সংগঠন সংবাদ বাংলাদেশ রিকসা-ভ্যান মালিক-শ্রমিক সংগ্রাম পরিষদের আহ্বায়ক কমিটি গঠন

বাংলাদেশ রিকসা-ভ্যান মালিক-শ্রমিক সংগ্রাম পরিষদের আহ্বায়ক কমিটি গঠন

সংবাদ বিজ্ঞপ্তি, নিরাপদ নিউজ: গত ৪ অক্টোবর বাংলাদেশ রিকসা-ভ্যান মালিক শ্রমিক সংগ্রাম পরিষদের যৌথ প্রতিনিধি সভা ঢাকা বিভাগ রিকসা ও ভ্যান মালিক সমিতির সভাপতি ও সংগ্রাম পরিষদের যুগ্ম-আহ্বায়ক বাদশা মিয়া’র সভাপতিত্বে এক সভা ২৫ বঙ্গবন্ধু এভিনিউ (২য় তলা), ঢাকায় অনুষ্ঠিত হয়।
সভায় রিকসা শিল্পের বিরাজমান সমস্যা সমাধানের লক্ষে ব্যাপক আলোচনা করা হয়। আলোচনায় অংশগ্রহণ করেন জাতীয় রিকসা-ভ্যান শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোঃ ইনসুর আলী, ঢাকা মহানগর রিকসা-ভ্যান মালিক সমিতির সভাপতি হাজী মোঃ দুলাল, বাংলাদেশ রিকসা শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মোঃ ফজলুর রহমান, ঢাকা বিভাগ রিকসা ও ভ্যান মালিক সমিতির সভাপতি মোঃ বাদশা মিয়া, সাধারণ সম্পাদক মোঃ বাবুল মিয়া, বাংলাদেশ রিকসা মালিক সমিতির সভাপতি মোঃ আরজু আহম্মেদ, সাধারণ সম্পাদক মোঃ বাচ্চু মিয়া, ঢাকা সিটি কর্পোরেশন রিকসা মালিক সমিতির সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন মামুন, ঢাকা সিটি রিকসা-ভ্যান চালক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ মোশারফ হোসেন, ঢাকা মহানগর রিকসা শ্রমিক লীগের সভাপতি মোঃ আবুল হোসেন, বাংলাদেশ রিকসা-ভ্যান শ্রমিক লীগের সভাপতি মোঃ রেজাউল করিম, সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রশিদ সরদার, ঢাকা সিটি রিকসা-ভ্যান মালিক সমিতির সভাপতি মোঃ খলিল জমাদ্দার, সাধারণ সম্পাদক মোঃ আবুল হোসেন, ঢাকা সিটি রিকসা মালিক সমিতির সভাপতি মোঃ হারুন মিয়া, রিকসা মালিক নেতা মোঃ জমির হোসেন প্রমুখ। এছাড়া অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় রিকসা শিল্পে অরাজকতা বন্ধ ও অবৈধ রিকসা বন্ধ করা এবং রিকসা শিল্পকে সুশৃঙ্খলা ফিরিয়ে আনতে বিভিন্ন থানায় কমিটি গঠন করার জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভায় সংগঠন বিরোধী কার্যকলাপের দায়ে সংগ্রাম পরিষদের অন্তর্ভূক্ত ৪টি সংগঠনকে অব্যাহতি দেওয়ার প্রস্তাব করিলে উক্ত প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহিত হয়। সভায় সংগ্রাম পরিষদের কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠনের প্রস্তাব করিলে উক্ত প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহিত ও অনুমোদিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে ঢাকা মহানগর রিকসা ভ্যান মালিক সমিতির সভাপতি হাজী দুলাল-কে আহ্বায়ক ও জাতীয় রিকসা-ভ্যান শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোঃ ইনসুর আলী-কে সদস্য সচিব করে ২১টি সংগঠনের সমন্বয়ে ৭১ (একাত্তর) সদস্য বিশিষ্ট বাংলাদেশ রিকসা-ভ্যান মালিক-শ্রমিক সংগ্রাম পরিষদের আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)