ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৫ মিনিট ২২ সেকেন্ড

ঢাকা বুধবার, ৫ পৌষ, ১৪২৫ , শীতকাল, ১১ রবিউস-সানি, ১৪৪০

বরিশাল বাউফলে ফারাজ ফাউন্ডেশনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ

বাউফলে ফারাজ ফাউন্ডেশনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ

কামরুল হাসান,নিরাপদ নিউজ: পটুয়াখালীর বাউফল উপজেলায় গতকাল রোববার ফারাজ ফাউন্ডেশনের সহায়তায় ৫৭৯ জন দরিদ্র ব্যক্তিদের বিনা মূল্যে চক্ষু চিকিৎসা সেবা, ওষুধ ও চশমা বিতরণ করা হয়েছে। তাঁদের মধ্যে ১২৫ জন ছানি রোগী, ১৮৬ জন চশমার রোগী সনাক্ত করা হয়।ছানি রোগীদের অস্ত্রোপাচার, ওষুধ ও যাতায়াতসহ যাবতীয় ব্যয় ফারাজ ফাউন্ডেশন বহন করবে।

উপজেলার আবদুর রশিদ সরদার মাধ্যমিক বিদ্যালয় মাঠে ওই চিকিৎসা সেবার ক্যাম্প করা হয়। আয়োজনে ছিলেন বরিশালের ইস্পাহানি ইসলামিয়া চক্ষু হাসপাতাল ও বেসরকারি উন্নয়ন সংস্থা রাইটস এন্ড সাইট ফর চিলড্রেন (আরএসসি)। ইস্পাহানি ইসলামিয়া চক্ষু হাসপাতালের চিকিৎসক নাজমুস সাদাতের নেতৃত্বে একদল চিকিৎসক ওই সেবা প্রদান করেন। ওই সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শহিদুল ইসলাম, আরএসসি এর প্রোগ্রাম ম্যানেজার জামাল নাসের রোমেল,আবদুর রশিদ সরদার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী ফিরোজ আহম্মদ, ফারাজ ফাউন্ডেশনের প্রতিনিধি আহম্মেদ ওয়াসেল রাফি প্রমুখ।

ফারাজ ফাউন্ডেশনের প্রতিনিধি আহম্মেদ ওয়াসেল রাফি বলেন, ফারাজ ফাউন্ডেশনের লক্ষ্য ও উদ্দেশ্য হল-যে সকল সুবিধাবঞ্চিত মানুষ অর্থের অভাবে চোখের ছানি অপারেশন, ঔষধ বা চশমার খরচ বহন করতে অক্ষম তাদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা, যাতে কোন মানুষই অন্ধ হয়ে না যায়।

উল্লেখ্য ২০১৭ সালের ১ জুলাই ঢাকার গুলশানে হোলি আর্টিজান বেকারিতে নৃশংস জঙ্গি হামলায় নিহত ফারাজ আইয়াজ হোসেন। তাঁর স্মরনেই প্রতিষ্ঠিত হয় ফারাজ ফাউন্ডেশন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)