ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট আগস্ট ৯, ২০১৯

ঢাকা সোমবার, ৫ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ১৮ জিলহজ্জ, ১৪৪০

বরিশাল বাউফলে রাস্তার গাইড ওয়াল নির্মাণে কলাগাছ!

বাউফলে রাস্তার গাইড ওয়াল নির্মাণে কলাগাছ!

নিরাপদনিউজ: পটুয়াখালীর বাউফল উপজেলায় নির্মাণাধীন রাস্তার গাইড ওয়াল নির্মাণে কলাগাছ ব্যবহার করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার নাজিরপুর ইউনিয়নের বড় ডালিমা থেকে কচুয়া সড়ক নির্মাণে এ অনিয়মের অভিযোগ উঠেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নাজিরপুর ইউনিয়নের বড় ডালিমা থেকে কচুয়া পর্যন্ত ১০ ফুট প্রস্থের ৭ হাজার ফুট দৈর্ঘ্যের সড়কটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৩০ লাখ টাকা। স্থানীয় সরকার প্রকৌশলী অধিদফতরের অর্থায়নে এনএস পল্লী স্টোর নামের ঠিকাদারি প্রতিষ্ঠান সড়ক নির্মাণের কাজ বাস্তবায়ন করছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, নির্মাণাধীন সড়কটির হাওলাদার বাড়ির সামনের গাইড ওয়াল (সুরক্ষা প্রাচীর) নির্মাণের কয়েক দিনের মধ্যেই তা ধসে পড়েছে। ব্রিজের অ্যাপ্রোচের (সংযোগ সড়ক) পাশে পাকা গাইড ওয়ালের পরিবর্তে কলাগাছ দিয়ে তৈরি করা হয়েছে গাইড ওয়াল।

স্থানীয় বাসিন্দা মো. রুবেল জানান, স্থানীয়রা সড়ক নির্মাণে অনিয়মের প্রতিবাদ করলেও তাতে কোনো কর্ণপাত করেননি সংশ্লিষ্টরা।

এ বিষয়ে ঠিকাদারের পক্ষে মো. আজিজ মোল্লা বলেন, ‘রাস্তায় যতটুকু পাকা পাইলিং ধরা ছিল তা করা হয়েছে। আর যেখানে পাইলিং ধসে পড়ছে তা পুনরায় নির্মাণ করা হবে।’

বাউফল উপজেলা নির্বাহী প্রকৌশলী মো. জহুরুল ইসলাম বলেন, মাটি না পাওয়ার কারণে আপাতত কলাগাছ দিয়ে শেল্টার দেয়া হয়েছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)