ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৪১ সেকেন্ড

ঢাকা সোমবার, ৭ কার্তিক, ১৪২৫ , হেমন্তকাল, ১২ সফর, ১৪৪০

নিসচা সংবাদ, লিড নিউজ ‘বাঞ্ছিত কিংবা অবাঞ্ছিত কোনকিছুই আমাকে আমার লক্ষ্য থেকে বিচ্যুত করতে পারবে না’

‘বাঞ্ছিত কিংবা অবাঞ্ছিত কোনকিছুই আমাকে আমার লক্ষ্য থেকে বিচ্যুত করতে পারবে না’

নিরাপদনিউজ : ২০১২ সালে শহীদ মিনারে পরিবহণ মালিক শ্রমিক সমাবেশে আমার ছবিতে জুতার মালা পরানো হয়েছিল, আমার ছবি পোড়ানো হয়েছিল। এমনকি রাজধানীর কুড়িল রেলক্রসিং-এ দাঁড়িয়ে থাকা আমার গাড়িকে পেছন থেকে ধাক্কা দিয়ে ক্ষতিগ্রস্থ করে আমার উপর আক্রমনের প্রয়াসও চলেছিলো। এমনকি কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনের সময় খুলনা এবং ঢাকার যাত্রাবাড়ীতে ভুল ব্যাখ্যা দিয়ে শিক্ষার্থীদের আন্দোলনের নেপথ্যের নায়ক উল্লেখ করে আমার ছবি পোড়ানো হয়েছিল। তখন বিষয়টি জানার পরেও আমি আপনাদের বলিনি সকলের মঙ্গলের কথা ভেবে। এমনকি এসব ঘটনায় আমি বিচলিতও হইনি। নিজেকে নিয়ে চিন্তিতও নই। আমি চিন্তিত সড়ক নিয়ে, সড়কের মানুষকে নিয়ে। আমি বিশ্বাস করি সকল ভালো মন্দের নিয়ন্ত্রা মহান সৃষ্টিকর্তা আল্লাহ। তাই বাঞ্ছিত কিংবা অবাঞ্ছিত কোনকিছুই আমাকে আমার লক্ষ্য থেকে বিচ্যুত করতে পারবে না। আমি কাজ করছি সড়কের নিরাপত্তা নিশ্চিত করতে, সড়কের শৃঙ্খলা ফেরাতে, জনগনের মাঝে সচেতনতা আনতে, সকল চালক ভাইদের শারীরিক ও মানসিকভাবে গড়ে তুলতে, সকলে মিলে ঐক্যবদ্ধ হয়ে সড়ক দুর্ঘটনারোধ করতে।

আজ ৮ অক্টোবর ২০১৮, সোমবার, দুপুর ২টায় ঢাকা রিপোর্টাস ইউনিটি, সেগুনবাগিচা, ঢাকা-এর ‘সাগর-রুনি মিলনায়তন’-এ নিসচার আয়োজনে এক জরুরী সংবাদ সম্মেলনে কথাগুলো বলেন, নিরাপদ সড়ক চাই (নিসচা)’র কেন্দ্রীয় ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

নিরাপদ সড়ক চাই’র চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে বিভিন্ন বাস টার্মিনালে অবাঞ্ছিত ঘোষণা করার প্রতিবাদ ও সম্প্রতি জাতীয় সংসদে সড়ক পরিবহন আইন-২০১৮ পাশ হওয়ার পরবর্তী উদ্বুদ্ধ পরিস্থিতি সম্পর্কে ব্যাখ্যা প্রদানপূর্বক নিসচা’র পক্ষ থেকে আজ এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

তিনি আরো বলেন, সড়ক দুর্ঘটনা নিরসনে কাজ করতে গিয়ে আমি কাউকেই প্রতিপক্ষ মনে করি না। আমি বিশ্বাস করি এবং সবসময় বলেও থাকি সড়ক দুর্ঘটনার জন্য শুধুমাত্র চালকরাই দায়ী নয়, সড়ক দুর্ঘটনার কারণ অনুসন্ধানে যে বা যারা দায়ী আমি তাদেরই কথা বলি। যেমন, পথচারীদের কারনেও দুর্ঘটনা ঘটতে পারে, যাত্রীর কারনেও দুর্ঘটনা ঘটতে পারে, গাড়ির ফিটনেসের কারনে দুর্ঘটনা ঘটতে পারে, রাস্তার ত্রুটির কারনে দুর্ঘটনা ঘটতে পারে, আইন শৃঙ্খলা বাহিনীর অবহেলার কারনে দুর্ঘটনা ঘটতে পারে, ওভার স্পীড-ওভারলোড-ওভারটেকিং এর কারনে দুর্ঘটনা ঘটতে পারে। মোট কথা যার কারনে দুর্ঘটনা ঘটবে তাকেই বিচারের আওতায় আনতে হবে বলে তিনি জোর দাবি জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রফিকুজ্জামান- ভাইস চেয়ারম্যান, সৈয়দ এহসান-উল হক কামাল- মহাসচিব, লিটন এরশাদ- যুগ্ন মহাসচিব, বেলায়েত হোসেন নান্টু- যুগ্ন মহাসচিব, লায়ন গনি মিয়া বাবুল- যুগ্ন মহাসচিব, নাসিম রুমি- অর্থ সম্পাদক, এস এম আজাদ হোসাইন- সাংগঠনিক সম্পাদক, এ কে আজাদ – সহ সাংগঠনিক সম্পাদক, আব্দুর রহমান- সহ সাংগঠনিক সম্পাদক, মঞ্জুলী কাজী- মহিলা বিষয়ক সম্পাদক, মিরাজুল মঈন জয়- আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, ব্যারিষ্টার এম আর হাসান- আইন বিষয়ক সম্পাদক, এ কে এম ওবায়দুর রহমান- প্রচার সম্পাদক, আব্দুল খালেক- দপ্তর সম্পাদক, ফিরোজ আলম মিলন- কার্যনির্বাহী সদস্য, আলাল উদ্দিন- কার্যনির্বাহী সদস্য, নজরুল ইসলাম ফয়সাল- কার্যনির্বাহী সদস্য, এ্যাডভোকেট কায়সার-আজীবন সদস্য, এ বি এম ফরিদ উদ্দিন- কেন্দ্রীয় সাধারণ সদস্য, হাবিবুর রহমান হাবিব-কেন্দ্রীয় সাধারণ সদস্য, ফিরোজ এম হাসান-কেন্দ্রীয় সাধারণ সদস্য, হুমায়ুন কবির-কেন্দ্রীয় সাধারণ সদস্য, মহসিন খান-কেন্দ্রীয় সাধারণ সদস্য, জালাল ফকির-কেন্দ্রীয় সাধারণ সদস্য, নির্মল বর্মন-কেন্দ্রীয় সাধারণ সদস্য, মোতালেব হোসেন-কেন্দ্রীয় সাধারণ সদস্য, রবিউল ইসলাম-কেন্দ্রীয় সাধারণ সদস্য, আলী আকবর-কেন্দ্রীয় সাধারণ সদস্য।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)