ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১ মিনিট ৩৭ সেকেন্ড

ঢাকা শনিবার, ১২ জ্যৈষ্ঠ, ১৪২৫ , গ্রীষ্মকাল, ১০ রমযান, ১৪৩৯

নারী ও শিশু সংবাদ, লিড নিউজ বাল্য বিবাহ রোধ করার লক্ষ্যে মোবাইল অ্যাপস চালু

বাল্য বিবাহ রোধ করার লক্ষ্যে মোবাইল অ্যাপস চালু

বুধবার প্রকল্পটি উদ্বোধন করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি।

১৯ এপ্রিল ২০১৭, নিরাপদ নিউজ : বাল্য বিবাহ রোধ করার লক্ষ্যে মোবাইল অ্যাপের মাধ্যমে বয়স যাচাই ও বিয়ে নিবন্ধন করার একটি প্রকল্প আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। বুধবার প্রকল্পটি উদ্বোধন করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি।

প্রধানমন্ত্রীর কার্যালয়, কুড়িগ্রাম জেলা ও গাজীপুর জেলা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রকল্পের উদ্বোধন করা হয়। এ্যাপটি ব্যবহার করে *১৬১০০# এ নাম্বারে ম্যাসেজের মাধ্যমে বর ও কনের বয়স জানা যাবে। ‘যদি মেয়ের বয়স ১৮ আর ছেলের বয়স ২১ আজ, যাচাই শেষে করুন বিয়ে নিবন্ধনের কাজ” প্রতিপাদ্যকে সামনে রেখে পাইলট প্রকল্প হিসাবে এ প্রকল্প হাতে নেয়া হয়েছে।

এ উপলক্ষে গাজীপুর জেলা প্রসাশকের কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমান, জেলা প্রশাসক এস এম আলম, অতিরিক্তি জেলা ম্যাজিস্ট্রেট রাহেনুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফারজানা মান্নান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) ইফতেরা উদ্দিন আহমেদ। এ সময় প্রতিমন্ত্রী বলেন, বাল্য বিবাহ রোধ করতে পারলে দেশে নারী নির্যাতন কমানো সম্ভব হবে। ২০১৮ সালের মধ্যে দেশে বাল্য বিবাহ সম্পূর্ন বন্ধ করা হবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)