ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট এপ্রিল ২৯, ২০১৯

ঢাকা সোমবার, ৩ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২০ রবিউল-আউয়াল, ১৪৪১

মতামত ‘বিআরটিএ-এর মত এমন কর্তৃপক্ষ থাকলে এ আন্দোলন খুব একটা ফলপ্রসু হবেনা স্যার!’

‘বিআরটিএ-এর মত এমন কর্তৃপক্ষ থাকলে এ আন্দোলন খুব একটা ফলপ্রসু হবেনা স্যার!’

আসসালামু আলাইকুম,স্যার।

আপনার নিরাপদ সড়ক তথা নিরাপদ জীবনের দাবি আমাদের প্রানের দাবি। কিন্তু এসবের পেছনে আঁধারের অনেক গল্প আপনার জানা থাকার পরেও আমি আমার আজকের একটি ভয়ংকর অভিজ্ঞতা শেয়ার করছি।

সিলেট বিআরটিএ-তে লাইসেন্সের জন্য পরীক্ষা দিতে গেছি সকালে।প্রায় দেড়শ লোকের প্রায় ৭০% লোক ৫-১০ হাজার টাকা চুক্তিতে লাইসেন্স পাবার নিশ্চয়তা আগেই করে এসেছে,যা তারা লাইনে দাঁড়িয়ে হাস্যোজ্জ্বল ভঙ্গিতে অকপটে বলেছে।

বিকালে সিলেটের আলমপুর ফিল্ড টেস্টে গিয়ে দেখি ৪০-৫০% টেস্ট দিতে আসেনি।কারন তাদেরটা হয়ে গেছে।আবার টেস্টে আগত অধিকাংশ ড্রাইভার গাড়ি চালাতেই জানেনা।আবার তাদের ঠিকমত টেস্টও নেয়া হচ্ছিল না।আমি সকল কিছু বৈধভাবে করার পরও সবার সাথে আমাকেও জোর করে অতিরিক্ত তিনশ টাকা গুনতে হয়।

রুমে নিয়ে টাকা চাইলে আমি তর্ক করেছি,বেেছি ওয়েবসাইটে এসব ফির কথা নাই; লাভ হয়নি।ওরা বলে এটা brtaএর ওয়েবসাইটের বাইরে আমাদের ফি।বিতর্কের পরে স্থানীয় ছাত্রলীগ নেতা তাদের লাইসেন্স দেয়ার আড়ালে অবৈধ টাকার খেলা বন্ধে তাদের উপর চড়াও হয়।কর্তৃপক্ষকে ভালভাবে ধরে।পরে আমাকে তারা টাকা ফেরত দিয়ে টেস্ট নেয়।পাশ করি।কিন্তু যারা আগে ৫-১০হাজার, আবার তিনশো টাকা দিয়ে কোন রকম দক্ষতা ছাড়াই লাইসেন্স নিল তারা সড়ক দুর্ঘটনা ঘটাবেই।তাই প্রতিদিন লাইসেন্সের টেস্টে আগত লোকদের সাথে ছন্মবেশে কথা বলে বিআরটিএ- এর এরকম দুর্নীতি আর গাফিলতি তৃনমূল থেকে নির্মূল করার আহ্বান করছি।

কর্তৃপক্ষ বরাবরই অস্বীকার করবে।কিন্তু ভুক্তভোগীদের সাথে কথা না বলে তা স্পষ্ট হবেনা।আর জনগন হয়রানির কারনে ঘুষ দিয়েও লাইসেন্স নিচ্ছে। আজ এসব দেখে মনে হল,Brtaএর মত এরকম কর্তৃপক্ষ থাকলে আপনার আন্দোলন খুব একটা ফলপ্রসু হবেনা।

ইলিয়াস কাঞ্চন/নিরাপদ নিউজ  ফেসবুক পেইজ-এর ইন বক্স থেকে নেয়া এক পাঠকের লেখা।

ফেসবুক আইডির নাম: Mahtab Ahmed

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)