ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ২২ সেকেন্ড

ঢাকা সোমবার, ৭ কার্তিক, ১৪২৫ , হেমন্তকাল, ১২ সফর, ১৪৪০

জাতীয়, লিড নিউজ বিচারপ্রার্থীদের কাছ থেকে বাড়তি টাকা না নিতে আইনজীবীদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

বিচারপ্রার্থীদের কাছ থেকে বাড়তি টাকা না নিতে আইনজীবীদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

নিরাপদনিউজ : বিচারপ্রার্থীদের কাছ থেকে ওকালতনামার বাড়তি টাকা না নেওয়ার জন্য আইনজীবীদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেছেন, আইনজীবীরা একটা শক্তি।  এই শক্তির অপপ্রয়োগ করলে জনগণের আস্থা হারাতে হবে।

আজ মঙ্গলবার দুপুরে জেলা জজ কোর্ট প্রাঙ্গণে জেলা আইনজীবী সমিতির উদ্যোগে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, কোন আইনজীবী বা তার ভাইয়ের বিরুদ্ধে কেউ মামলা করলে কোন আইনজীবী তার পক্ষে মামলা লড়েন না, এখানে এমন একটি অলিখিত বিধান চালু রয়েছে। যেটা আইনের শাসনের পরিপন্থী। তিনি এমন বিধান থেকে সরে আসার জন্য আইনজীবী সমিতির নেতাদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেন, জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে কাজ করে যাচ্ছেন। তিনি বাংলাদেশকে সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত করিয়েছেন। আইনমন্ত্রী কিশোরগঞ্জ জেলা বারের নতুন ভবন নির্মাণের জন্য এক কোটি টাকা বরাদ্দের ঘোষণা দেন। ভবনটি রাষ্ট্রপতি আবদুল হামিদের নামে নামকরণ করা হবে বলে জানা গেছে।

জেলা আইনজীবী সমিতির সভাপতি এম.এ. রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জেলা ও দায়রা জজ মাহবুব উল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শহীদুল আলম শহীদ প্রমুখ।

মো. আবদুল হামিদ দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় তাকে এ সংবর্ধনা দেওয়া হয়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)