আপডেট ২২ মিনিট ১২ সেকেন্ড

ঢাকা শনিবার, ৩ অগ্রহায়ণ, ১৪২৫ , হেমন্তকাল, ৮ রবিউল-আউয়াল, ১৪৪০

ব্যবসা-বাণিজ্য বিদ্যুৎ ও জ্বালানী মেলা’২০১৮ তে কারুকাজের দুই ডকুমেন্টারী

বিদ্যুৎ ও জ্বালানী মেলা’২০১৮ তে কারুকাজের দুই ডকুমেন্টারী

নিরাপদনিউজ: সম্প্রতি শেষ হলো বিদ্যুৎ ও জ্বালানী মেলা ২০১৮। যেখানে দেশের শীর্ষ দুটি প্রতিষ্ঠানের স্টলে প্রদর্শিত হয়েছে কারুকাজের নির্মিত দুটি ডকুমেন্টারী। বসুন্ধরা কনভেনশন হলে তিন দিনব্যপী এই মেলায় অংশ গ্রহণ করে বিদ্যুৎ ও জ্বালানী সম্পর্কিত, উৎপাদন এবং যন্ত্রাংশ নির্মাণ করা দেশের সিংহভাগ প্রতিষ্ঠান।
মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো এই উৎসবে মেতে উঠে দৃষ্টিনন্দন স্টল আর নিজেদের কার্যক্রম জানানোর প্রতিযোগীতায়। তারই অংশ হিসেবে দেশের দ্রুততম সময়ে বিদ্যুৎ উৎপাদন প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃত এবং বর্তমানে দেশের দ্বিতীয় সবোর্চ্চ বিদ্যুৎ উৎপাদন প্রতিষ্ঠান ‘নর্থ ওয়েষ্ট পাওয়ার জেনারেশন কোম্পানী লিমিটেড (এনডাব্লিউপিজিসিএল)’ এবং বিদ্যুতের রাজধানী খ্যাত এবং সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনকারী প্রতিষ্ঠান ‘আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানী লিমিটেড (এপিএসসিএল)’ তাদের স্টলে তিন দিনব্যপী প্রদর্শন করে ডকুমেন্টারীগুলো।
যেখানে প্রতিষ্ঠানের সৃষ্টি, বর্তমান কার্যক্রম এবং ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরা হয়। আর ডকুমেন্টারী দুটি নির্মাণ করেছে কারুকাজ প্রোডাকশন। যার গ্রন্থণা, পরিকল্পনা ও পরিচালনা করেছেন তির্থক আহসান রুবেল। মেলাতে আসা দর্শনার্থীদেরও আকৃষ্ট করেছে ডকুমেন্টারী দুটি।
‘জ্বালানি ও  বিদ্যুৎ, নতুন যৌবনের দূত’—এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘অনির্বাণ আগামী’ এই শিরোনামে আন্তর্জাতিক কনভেনশন সিটি, বসুন্ধরায় ৬ থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত মেলাটি অনুষ্ঠিত হয়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)