সংবাদ শিরোনাম

২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং

00:00:00 শুক্রবার, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ , বসন্তকাল, ৭ই জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী
জাতীয়, লিড নিউজ বিদ্যুৎ নেই প্রধানমন্ত্রীর নিজ জেলার ৩৫ গ্রামে

বিদ্যুৎ নেই প্রধানমন্ত্রীর নিজ জেলার ৩৫ গ্রামে

পোস্ট করেছেন: Nsc Sohag | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১১, ২০১৮ , ৯:৫৩ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,লিড নিউজ

বিদ্যুৎ নেই প্রধানমন্ত্রীর নিজ জেলার ৩৫ গ্রামে

নিরাপদনিউজ: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ জেলা গোপালগঞ্জের ৩৫ গ্রাম আজও বিদ্যুৎবিহীন। এই গ্রামগুলো কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলার। জেলায় মোট গ্রাম রয়েছে ৯০৩টি।

রোববার জাতীয় সংসদে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নরুল হামিদের দেয়া তথ্যে বিষয়টি জানা গেছে।

সরকারি দলের মহিলা এমপি উম্মে রাজিয়া কাজলের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জানান, গোপালগঞ্জ জেলায় পল্লীবিদ্যুৎ সমিতির মাধ্যমে ৪ হাজার ৭৩৫ কিলোমিটার বিতরণ লাইন নির্মাণ করা হয়েছে। এর ফলে ৭৮৩টি গ্রামে পূর্ণাঙ্গ এবং ৮৫টি গ্রামে আংশিক বিদ্যুতায়ন করা হয়েছে। জেলার ৯০৩ গ্রামের মধ্যে মাত্র ৩৫টি বিদ্যুৎবিহীন রয়েছে।

মন্ত্রী বলেন, গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, কোটালিপাড়া ও সদর উপজেলায় ইতোমধ্যে শতভাগ বিদ্যুতায়ন হয়েছে। কাশিয়ানীতে মার্চে ও মুকসুদপুর উপজেলায় জুন নাগাদ শতভাগ বিদ্যুতায়ন হবে বলে আশা করা যায়।

রোহিঙ্গা উদ্বাস্তু অধ্যুষিত জেলায় বিদ্যুতের ঘাটতি নেই

সংরক্ষিত মহিলা আসনের বিরোধী দলের এমপি বেগম খোরশেদ আরা হকের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, কক্সবাজার জেলার পল্লী বিদ্যুতায়ন বোর্ডের আওতাধীন এলাকায় বর্তমানে পিক ও অফপিক আওয়ারে বিদ্যুতের চাহিদা যথাক্রমে ৫৯ ও ৩৬ মেগাওয়াট। এর বিপরীতে সরবরাহে কোনো ঘাটতি নেই।

Share this...
Print this pageShare on FacebookShare on Google+Tweet about this on TwitterShare on LinkedInEmail this to someone

comments

Bangla Converter | Career | About Us