আপডেট ৩ মিনিট ২৪ সেকেন্ড

ঢাকা রবিবার, ১০ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ২৩ জিলহজ্জ, ১৪৪০

ক্রিকেট, লিড নিউজ ‘বিশ্বকাপ পিচ ব্যাটিং সহায়ক হবে’

‘বিশ্বকাপ পিচ ব্যাটিং সহায়ক হবে’

নিরাপদনিউজ: ব্যাটিং লিজেন্ড শচীন টেন্ডুলকার বলেছেন যুক্তরাজ্যে আসন্ন বিশ্বকাপের পিচগুলো হবে ব্যাটিং সহায়ক। তবে সেখানকার প্রথাগত উষ্ণ কন্ডিশনে বল খুব বেশি সুয়্যিং করবে-এমনটা প্রত্যাশা করছেন না তিনি।

আগামী ৩০ মে শুরু হওয়া বিশ্বকাপে অংশ গ্রহণকারী দশটি দল একে অপরের বিপক্ষে খেলবে।

নিজের নামে এমআইজি ক্লাবের একটি প্যাভিলিয়নের উদ্বোধন করার পর টেন্ডুলকার বলেন, এটা হতে যাচ্ছে একটা গরম গ্রীষ্ম মৌসুম। এমনকি গত চ্যাম্পিয়ন্স ট্রফিতে সুর্য চলে যাওয়ার পরও উইকেটগুলো ছিল চমৎকার। গরমে উইকেট সাধারণ ফ্লাট থাকে। আমি নিশ্চিত যে, উইকেট হবে ব্যাটিং সহায়ক।

তিনি আরও বলেন, আমার মনে হয় না আকাশ প্রচন্ড মেঘাচ্ছন্ন না হলে কন্ডিশনে খুব বেশি পার্থক্য থাকবে। আকাশ মেঘাচ্ছন্ন থাকলে বল কিছুটা ঘুরতে পারে।

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, হার্ডিক পান্ডিয়া এবং কে এল রাহুলসহ স্বগতিক কয়েকজন খেলোয়াড় ভাল পারফরমেন্স করছেন।

এটা বিশ্বকাপে তাদের জন্য সহায়ক হবে কিনা- জানতে চাইলে টেন্ডুলকার বলেন, যে কোন ফর্মেটে ভালো পারফরমেন্স অবশ্যই একটা ভাল সংবাদ। কেননা এটা একজন খেলোয়াড়কে আত্মবিশ্বাস যোগায়। যে কোন ফর্মেটে আপনার আত্মবিশ্বাসটা গুরুত্বপুর্ন।

তিনি আরও বলেন, কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে খেলোয়াড়রা কিছুটা সময় পাচ্ছেন। উন্নতি করতে কি করতে হবে- সেটা বুঝার জন্য সবাই যথেষ্ঠ ক্রিকেট খেলেছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)