আপডেট এপ্রিল ২৪, ২০১৯

ঢাকা শনিবার, ৩ ভাদ্র, ১৪২৬ , শরৎকাল, ১৬ জিলহজ্জ, ১৪৪০

মিডিয়া বৃহত্তম ই-ট্যুরিজম পোর্টাল BINDU365 এর যাত্রা শুরু

বৃহত্তম ই-ট্যুরিজম পোর্টাল BINDU365 এর যাত্রা শুরু

ঢাকা, ২৪ এপ্রিল (বুধবার) ২০১৯, নিরাপদ নিউজ: জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এক অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে যাত্রা শুরু করেছে পর্যটন খাতে দেশের বৃহত্তম ই- ট্যুরিজম পোর্টাল ‘BINDU365’। অনুষ্ঠান শেষে আগত অতিথিরা কেক কেটে ‘BINDU365-এর Apps ও Website-www.bindu365.com উদ্বোধন করেন। স্বাগত বক্তব্যে ‘BINDU365’র অন্যতম উদ্যোক্তা এজিএম সাব্বির বলেন, প্রচলিত ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম পোর্টালের চেয়ে ‘BINDU365’র সেবা অনেক ব্যাপক ও বিস্তৃত। শুধু ভ্রমণ পিপাসু পর্যটকই নয়, পর্যটন খাতে ব্যবসা-বিনিয়োগে আগ্রহী ব্যক্তি-প্রতিষ্ঠানের জন্যেও BINDU365 একটি আদর্শ পোর্টাল। হোটেল/মোটেল বা হলিডে হোমসের মালিকরা কিভাবে তাদের বর্তমান ভবনটি বিশ্বমানের হোটেল/মোটেলে পরিণত করতে পারবেন। তার জন্য বিশেষজ্ঞ পরামর্শ, ভবন আধুনিকায়নে ঋণ প্রাপ্তিসহ আরও অনেক বিষয়ে তারা ‘BINDU365’র সহায়তা পাবেন। অনুষ্ঠানে তিনি দেশের পর্যটন খাতকে বিশ্ববাসীর কাছে নতুন পরিচয়ে তুলে ধরতে আগত সাংবাদিকদের আহবান জানান।

অনুষ্ঠানে র‌্যাব মহাপরিচালক বেনজির আহমেদ বলেন দেশের পর্যটন সম্ভাবনাকে বিশ্বের কাছে নতুন পরিচয়ে তুলে ধরতে BINDU365 অন্যদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে। তিনি আরও বলেন আমি মনে করি ‘BINDU365’র সবচেয়ে ইতিবাচক দিকটি হচ্ছে এটি শুধু পর্যটকই নয়, এই খাতে বিনিয়োগে আগ্রহী ব্যক্তি বা প্রতিষ্ঠানের জন্য এটি একটি বিশাল প্লাটফর্মও বটে। তিনি আরও বলেন দেশের ট্যুরিজম খাত একটি অন্যতম রেভিনিউ জেনারেটিং খাত আর BINDU365 এখানে অনেক বড় ভুমিকা পালন করতে পারে। যারা এখনও এ খাতে বিনিয়োগের সিদ্ধান্ত নিয়ে দ্বিধা-দ্বন্দ্বে আছেন তাঁদের তিনি, যেকোনো পরামর্শের জন্য ‘BINDU365’র সাথে থাকার আহবান জানান।
এসময় শমী কায়সার বলেন, আমাদের সবারই ভ্রমণ, বিনোদন কিংবা ব্যক্তিগত প্রয়োজনে দেশে বা দেশের বাইরে বিভিন্ন জায়গায় যেতে হয়, যার জন্য আমরা বাইরের অনেক ট্রাভেল, ট্যুরিজ্ম সম্পর্কিত পোর্টালের উপর নির্ভর করি। এত বড় একটি দেশী পোর্টাল থাকতে এখন আমাদের আর কোন বিদেশী পোর্টালে নির্ভর করতে হবেনা। তিনি আরও বলেন, যুগোপযোগি ও আধুনিক সেবা সেইসাথে নিরাপত্তা দিয়ে BINDU365 দেশের দ্রুত বিকাশমান এই ট্যুরিজম শিল্পকে আরও এগিয়ে নিতে অগ্রনী ভুমিকা রাখবে। তিনি সবাইকে ‘BINDU365’র অ্যাপটি মোবাইলে রাখার পরামর্শ দেন। জয়া আহসান বলেন, ‘BINDU365’র হাত ধরে দেশের পর্যটন শিল্প পাবে এক নতুন পরিচয়, কর্মসংস্থান হবে হাজার হাজার মানুষের।
এছাড়াও অনুষ্ঠানে ‘BINDU365’র সাফল্য কামনা করে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মাসুদা ভাট্টি, তিনি বলেন মিডিয়ার সাংবাদিকরা পেশাগত কাজে অনেক জায়গায় ভ্রমণ করতে হয় থাকতে হয় তাছাড়া বিদেশী সাংবাদিকদেরও এদেশে আপ্যায়ন করতে হয়। সেক্ষেত্রে BINDU365-এর মতো একটি প্লাটফর্ম অনেক বেশি সময় উপযোগি। নবায়নযোগ্য জ্বালানী বিশেষজ্ঞ শাহরিয়ার আহমেদ চৌধুরীও BINDU365 কে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)