আপডেট ২ মিনিট ৫৮ সেকেন্ড

ঢাকা রবিবার, ৮ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ২৩ মুহাররম, ১৪৪১

শিক্ষা বেরোবিতে বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসন-বিরোধী নীতিমালা বাতিলের দাবিতে মানববন্ধন

বেরোবিতে বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসন-বিরোধী নীতিমালা বাতিলের দাবিতে মানববন্ধন

নাজমুল হুদা নিমু, নিরাপদ নিউজ: বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসন-বিরোধী নীতিমালা বাতিলের দাবিতে’ মানববন্ধন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষকবৃন্দ। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বেলা  ১১.৩০টায় বিশ্ববিদ্যালয়ের মিডিয়া চত্বরে বেরোবি শিক্ষকবৃন্দের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন ড. পরিমল চন্দ্র বর্মণ, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. গাজী মাজহারুল আনোয়ার, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কমলেশ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক মশিয়ার রহমান, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক তুহিন ওয়াদুদ, হিসাব বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক উমর ফারুক ও অন্যান্য শিক্ষকবৃন্দ।
মানববন্ধনে বক্তারা বলেন,  পাবলিক বিশ্ববিদ্যালয় গুলোকে কখনো অভিন্ন নীতিমালার আওতায় আনা যেতে পারেনা। এটি বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসন ধারনার পরিপন্থী। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণার মান নষ্ট হবে। বিশ্ববিদ্যালয়ের অভিন্ন কোন নীতিমালা বাস্তব সম্মত নয়,  এটা বিশ্ববিদ্যালয়ের সংজ্ঞার সাথে যায় না।
বক্তারা আরো বলেন, আজকের এই এ মানববন্ধন থেকে এই মেসেজটি দিতে চাই যদি কোন কোন ক্ষেত্রে আমলাতান্ত্রিকতার মাধ্যমে শিক্ষকদের দমিয়ে রাখার চেষ্টা করা হয় তাহলে শিক্ষক সমাজ একদিন না একদিন ফুসে উঠবে এবং তাদের অধিকার আদায় করেই ছাড়বে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)