ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ২২ সেকেন্ড

ঢাকা রবিবার, ১ আশ্বিন, ১৪২৬ , শরৎকাল, ১৬ মুহাররম, ১৪৪১

দুর্ঘটনা সংবাদ বৈরী আবহাওয়ায় বড় অঘটন থেকে রক্ষা পেলেন সেন্ট মার্টিনস-গামী ২৫ যাত্রী

বৈরী আবহাওয়ায় বড় অঘটন থেকে রক্ষা পেলেন সেন্ট মার্টিনস-গামী ২৫ যাত্রী

নিরাপদ নিউজ: কক্সবাজারের টেকনাফ সেন্ট মার্টিনস-গামী যাত্রীবাহী একটি ট্রলারকে মিয়ানমার সীমান্তে দুর্ঘটনার কবল থেকে উদ্ধার করেছে কোস্ট গার্ড। আজ বৃহস্পতিবার দুপুরের দিকে বৈরী আবহাওয়ায় ট্রলারটি মিয়ানমারের নাইক্ষ্যংদিয়া সীমান্তে বিকল হয়ে উত্তাল সাগরে ভাসছিল। ট্রলারটিতে সেন্ট মার্টিনস-গামী ২৫ জন যাত্রী ছিল। এদের বেশির ভাগই দ্বীপের বাসিন্দা এবং সবাই অক্ষত রয়েছে।

জানা যায়, বৃহস্পতিবার সকালে টেকনাফ থেকে ২৫ জন যাত্রী নিয়ে একটি যাত্রীবাহী ট্রলার সেন্ট মার্টিনসের উদ্দেশে রওনা দেয়। ট্রলারটি নাফনদের শাহপরীর দ্বীপ ঘোলার চর অতিক্রম করে বঙ্গোপসাগরের মোহনায় পৌঁছলে ইঞ্জিন বিকল হয়ে যায়। উত্তাল সাগরের ঢেউয়ে দীর্ঘক্ষণ হেলেদুলে ট্রলারটি মিয়ানমারের নাইক্ষ্যংদিয়া সীমান্তের দিকে যাচ্ছিল। এ সময় সেন্ট মার্টিনস কোস্ট গার্ড স্টেশন কমান্ডার লে. জোছেল রানার নেতৃতে কোস্ট গার্ড উদ্ধারকারী টিম একাধিক বড় ট্রলার নিয়ে ঘটনাস্থলে পৌঁছে বিকল হয়ে যাওয়া ট্রলারটি দুর্ঘটনার কবল থেকে উদ্ধার করেন।

কোস্ট গার্ড সেন্ট মার্টিনস স্টেশন কমান্ডার লে. জোছেল রানা বলেন, সেন্ট মার্টিনস আসার পথে সাগরের মোহনায় একটি ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে পড়েছিল। ২৫ জন যাত্রী নিয়ে বিকল হয়ে পড়া ট্রলারটি ভেসে মিয়ানমার সীমান্তের দিকেই যাচ্ছিল। খবর পেয়ে সেন্ট মার্টিনস কোস্ট গার্ড টিম কয়েকটি বড় ট্রলারযোগে ঘটনাস্থলে পৌঁছে বিকল হয়ে দুর্ঘটনার কবলে পড়তে যাওয়া ট্রলারটি উদ্ধার করতে সক্ষম হয়।

লে. জোছেল রানা আরো বলেন, সম্ভাব্য দুর্ঘটনার কবল থেকে উদ্ধার হওয়া ট্রলার এবং যাত্রীদের নিয়ে কোস্ট গার্ড উদ্ধারকারী টিম বিকাল সাড়ে ৩টার দিকে সেন্ট মার্টিনস পৌঁছে। যাত্রীরা সবাই নিরাপদ এবং ট্রলারটি অক্ষত রয়েছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)