ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১২ মিনিট ৪০ সেকেন্ড

ঢাকা বুধবার, ১২ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ , গ্রীষ্মকাল, ৯ই শাবান, ১৪৩৯ হিজরী

নিসচা সংবাদ, লিড নিউজ ব্যাংক ভেঙ্গে টাকা বের করলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত! (ভিডিও)

ব্যাংক ভেঙ্গে টাকা বের করলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত! (ভিডিও)

ব্যাংক ভেঙ্গে টাকা বের করলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত!

নিরাপদনিউজ : নিরাপদ সড়ক চাই (নিসচা) এর ২৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল ৯ জানুয়ারি বিকালে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত আলোচনা ও সড়ক দুর্ঘটনায় পঙ্গুদের মাঝে কৃত্রিম পা প্রদান করা হয়। আয়োজনটি নিসচা কেন্দ্রীয় কমিটির নেত্তৃবৃন্দর জমানো অর্থে করা হয় বলে জানিয়েছে নিসচা কেন্দ্রীয় কমিটি। নিসচা কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে জানানো হয় কেন্দ্রীয় কার্যালয়ে একটি মাটির ব্যাংক রাখা আছে যেখানে প্রতি মাসিক মিটিংসহ বিভিন্ন সময় নিসচা কর্মিরা তাদের টাকা জমা করে থাকেন এক সময় সে টাকা বিভিন্ন সামাজিক কাজে ব্যবহার করা হয়ে থাকে এবারের মাটির ব্যংকের রক্ষিত টাকা দিয়ে সড়ক দুর্ঘটনায় পঙ্গুদের মাঝে কৃত্রিম পা প্রদান করা হয়। গতকাল জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত আলোচনা ও সড়ক দুর্ঘটনায় পঙ্গুদের মাঝে কৃত্রিম পা প্রদান অনুষ্ঠানে একটি প্রতিকী মাটির ব্যাংক অনুষ্ঠানে প্রধান অতিথি মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এর হাতে তুলে দেয়া হয় ব্যাংকটি ভেঙ্গে টাকা বের করার জন্য। এসময় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সকলের সামনে নিসচা কেন্দ্রীয় কমিটির মাটির ব্যাংক ভেঙ্গে নগদ অর্থ বের করেন ।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, নিরাপদ সড়ক চাই (নিসচা) এর কার্যক্রম প্রশংসনীয়। দীর্ঘ ২৪ বছর যাবত সড়ক দুর্ঘটনারোধে নিসচা গণসচেতনতা বাড়ানোসহ নানাবিধ প্রশংসনীয় কার্যক্রম করে আসছে। ২০১২ সালে বাজেটে নিসচাকে ২০ কোটি টাকা বরাদ্ধ প্রদান করলেও আমলাতান্ত্রিক জটিলতায় নিসচা এই টাকা না পাওয়াতে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন এইটা খুবই দুঃখজনক। জাতীয় সংসদে বাজেট পাশ হওয়ার পর ঐ টাকা প্রাপককে প্রদান নিশ্চিত করা প্রশাসনের কর্তব্য। পরবর্তীতে এই ধরণের ঘটনার পুনরাবৃত্তি হলে দায়িদের বিরুদ্ধে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান। তিনি আরো বলেন, সচেতনতার মাধ্যমে সড়ক দুর্ঘটনা কমানো সম্ভব। এই জন্য সকলকে সচেতন হওয়ার জন্য তিনি আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, নিসচা’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিআরপি’র প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়কারী ভেলোরী এ টেইলর। নিসচার ভাইস চেয়ারম্যান সৈয়দ এহসান উল কামাল এর সভাপতিত্বে সড়ক দুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করে অনুষ্ঠানে শোক প্রস্তাব উত্থাপন করেন নিসচা’র যুগ্ম-মহাসচিব লায়ন মোঃ গনি মিয়া বাবুল। নিসচা’র কার্যক্রমের সংক্ষিপ্ত বিবরণ উত্থাপন করেন নিসচা’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মিরাজুল মঈন জয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নিসচা’র মহিলা বিষয়ক সম্পাদক মঞ্জুরী কাজী। অনুষ্ঠান সঞ্চালনা করেন নিসচা’র সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ।

অনুষ্ঠানে আরো অংশগ্রহন করেন দেশের বিভিন্ন জেলা উপজেলার নিসচা শাখা কমিটির কর্মিবৃন্দ সহ সড়ক দুর্ঘটনায় আহত নিহতদের পরিবারের সদস্যগণ ও সাংবাদিকবৃন্দ।

nsc video

০৯ জানুয়ারী ২০১৮ মঙ্গলবার নিরাপদ সড়ক চাই (নিসচা)'র ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের দোতলায় কনফারেন্স হলে সড়ক দুর্ঘটনায় পঙ্গুদের কৃত্রিম পা প্রদান করা হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

Posted by Ilias Kanchan on Tuesday, January 9, 2018

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)