আপডেট ২ মিনিট ১৯ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ১১ জ্যৈষ্ঠ, ১৪২৬ , গ্রীষ্মকাল, ১৯ রমযান, ১৪৪০

লিড নিউজ, শিক্ষানগরী সংবাদ ব্যাগ খুলতেই লাখ টাকা, ফিরিয়ে দিলেন রাবির শিক্ষার্থী সুমি

ব্যাগ খুলতেই লাখ টাকা, ফিরিয়ে দিলেন রাবির শিক্ষার্থী সুমি

প্রমাণ সাপেক্ষে মালিককে টাকাগুলো ফেরত দিয়ে সততার পরিচয় দিয়েছেন তিনি।

০৬ এপ্রিল ২০১৭, নিরাপদ নিউজ : বান্ধবীর ছেলের পোশাক কিনতে নগরীর সাহেব বাজার গিয়েছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সোনিয়ারা খাতুন সুমি। সমবায় মার্কেটে কেনাকাটা সেরে আরডিএ মার্কেটের একটি দোকানে আগের কেনাকাটার কিছু ব্যাগ রেখে আসেন। তবে ব্যাগগুলো ফেরত নিতে সেই দোকানে গেলে ভুলক্রমে অন্য একটি ব্যাগ দিয়েছিলেন দোকানের কর্মচারীরা। কিন্তু সুমি জানতেন না, ব্যাগটি এক লাখ টাকায় ভর্তি। বাড়িতে পোশাক বের করতে গিয়ে টাকাগুলো দেখতে পান সুমি। পরে প্রমাণ সাপেক্ষে মালিককে টাকাগুলো ফেরত দিয়ে সততার পরিচয় দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের অফিস কক্ষে শিক্ষকদের উপস্থিতিতে মালিককে টাকাগুলো ফেরত দেয়া হয়।
এর আগে বুধবার রাত ৯টার দিকে সুমি রাবির আবাসিক হল বেগম রোকেয়া থেকে সাহেব বাজারের উদ্দেশে বের হন। বুধবার রাতেই ব্যাগভর্তি টাকাগুলো পেয়েছিলেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে সুমি বলেন, আমার বান্ধবীর ছেলের পোশাক ক্রয় করতে বাজারে গিয়ে কিছু কেনাকাটা করার পর উষা ফ্যাশনের দোকানে যাই। পূর্বের কেনাকাটার ব্যাগগুলো দোকানে রাখি। পোশাক কেনা শেষে ওই ব্যাগগুলোর সাথে ভুলক্রমে তাদের এক লাখ টাকা ভর্তি ব্যাগটি আমাকে দিয়ে দেয়।

তিনি আরো জানান, দোকানের ব্যাগে যে মোবাইল নম্বর ছিল সে নাম্বারে ফোন করে তাদের গণিত বিভাগের অফিসে আসতে বলেছিলাম। শিক্ষকদের উপস্থিতিতে প্রমাণ সাপেক্ষে টাকার প্রকৃত মালিক তা ফেরত নিয়েছেন।

সুমির সততায় মুগ্ধ হয়ে উষা ফ্যাশনের মালিক সেতু বলেন, সততার পরিচয় দিয়ে টাকা ফেরত দেয়ায় আমি সুমির প্রতি সন্তুষ্ট এবং চিরকৃতজ্ঞ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)