ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ফেব্রুয়ারি ৩, ২০১৯

ঢাকা বৃহস্পতিবার, ৮ চৈত্র, ১৪২৫ , বসন্তকাল, ১৩ রজব, ১৪৪০

ক্রিকেট, লিড নিউজ ভক্তের হাত সরিয়ে দিয়ে সমালোচনার শিকার মাশরাফি

ভক্তের হাত সরিয়ে দিয়ে সমালোচনার শিকার মাশরাফি

নিরাপদনিউজ: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলমান আসরের ৩৬তম ম্যাচে মুখোমুখি হয়েছিল রাজশাহী কিংস ও রংপুর রাইডার্স। ম্যাচটি ৬ উইকেটে জেতে মাশরাফি বিন মুর্তজার রংপুর। খেলা শেষে মাঠ থেকে বেরিয়ে ড্রেসিংরুমের দিকে হাঁটছিলেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি।

এ সময় পেছন থেকে দৌড়ে এসে একজন মাশরাফির সঙ্গে সেলফি তোলার আবদার করেন। সেই আবদার পূরণও করলেন রংপুর অধিনায়ক। সেলফি তোলার এক পর্যায়ে ওই ব্যক্তি বেশি ঘনিষ্ঠতা প্রকাশ করতে গিয়ে মাশরাফির পিঠে হাত রেখেছিলেন। ছবি তোলার আগে ঝটকা দিয়ে সেই হাতটা সরিয়ে দিয়েছিলেন মাশরাফি।

ছবি তোলা শেষে ড্রেসিংরুমের দিকে চলে যান রংপুর অধিনায়ক। মাত্র ১৬ সেকেন্ডের ওই ভিডিওটি প্রকাশ পেতেই তা ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়। চলছে সর্বত্র আলোচনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ কেউ করেছেন সমালোচনাও। এই যেমন- সংসদ সদস্য হওয়ার পর নাকি মাশরাফির ‘ভাব’ বেড়ে গেছে, তিনি নাকি অহঙ্কারী হয়ে গেছেন!

কেউ কেউ সমালোচনা করলেও অধিকাংশ মানুষই মাশরাফিকে সমর্থন করছেন। সমর্থকদের মতে, চল্লিশ ওভারের একটা ম্যাচে নিজের সবটুকু সামর্থ্য নিংড়ে দিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ার পরে শরীর বিশ্রাম চায়। তখন সেলফির আবদার করা যায়, কিন্ত ওই আবদার রাখার পরেও কেন ফালতু যুক্তি দিয়ে বাজে কথা শোনাতে হবে তাকে?

অনেকে আবার এমন প্রশ্নও তুলেছেন, খেলা শেষে ঘামে ভেজা পরিশ্রান্ত একজন ক্রিকেটার তার সাধ্যমত ভক্তের চাহিদা পূরণ করে থাকেন। মাশরাফিও তাই করেছেন। একদিন না করলেই কেন আজেবাজে ক্যাপশন দিয়ে ভিডিও ভাইরাল করতে হবে? অযথা কেনই বা আজেবাজে গুজব ছড়াতে হবে?

কেউ কেউ আবার বলছেন, নির্বাচনের পর থেকে কিছু মানুষ ওঁৎ পেতে বসেই থাকে কখন মাশরাফিকে গালি দেওয়া যাবে বা তার নামে কুৎসা রটানো যাবে। তারা এও যুক্তি দিচ্ছেন, ওখানে তো সাধারণ সমর্থকদের প্রবেশই নিষেধ। তারপরও তো মাশরাফি তার সঙ্গে সেলফি তুলেছেন!

এখানে নিরাপত্তার গাফিলতি নিয়ে প্রশ্ন না তুলে হুজুগে বাঙালি কেন মাশরাফির ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছে? আর প্রশ্ন যখন তুলছেই, তখন তো প্রশ্ন আরও একটা এসে যাচ্ছে। সেলফি তুলতে গিয়ে কাঁধে-পিঠে হাত রাখতেই হবে কেন? আবার অনেকে বলছেন, আফগানিস্তান সিরিজে স্টেডিয়ামে ঢুকে পড়া সেই ছেলের কথা কি ভুলে গেছে মানুষ?

অনেকে আবার এসব সমালোচকদের ব্যঙ্গ করে লিখেছেন, ‘মাশরাফির উচিত ছিলো ভক্তকে চুমু দিয়ে কোলে নিয়ে ললিপপ খাইয়ে সেলফি তোলা। দেখামাত্রই জড়িয়ে ধরে নিজের কাঁধে ওঠানো, তারপর ৩৬০ ডিগ্রি অ্যাঙ্গেল থেকে ছবি তোলা, ছবি তোলার পর ছবিটা এডিট করে দেওয়া। সবশেষে ভক্তকে বাসায় পৌঁছানোর ব্যবস্থা করা।’

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)